আলফাডাঙ্গায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর জখম সাংবাদিক সেকেন্দার

প্রকাশ | ০৬ মে ২০২১, ২৩:৫৫ | আপডেট: ০৭ মে ২০২১, ০০:২০

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের আলফাডাঙ্গায় দুর্বৃত্তদের অতর্কিত হামলায় সেকেন্দার আলম (৪২) নামে এক সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। মুমূর্ষু অবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার পবনবেগ পূর্বপাড়া নতুন মসজিদের কাছে এই হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক সেকেন্দার আলম আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা। তিনি আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি। এছাড়া তিনি সাপ্তাহিক ‘আমাদের আলফাডাঙ্গা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

পারিবারিক সূত্রে জানা যায়, সাংবাদিক সেকেন্দার আলম বাড়িতে ইফতার শেষে মোটরসাইকেল যোগে পবনবেগ যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌঁছালে হঠাৎ তার মুঠোফোনে একটি কল আসে। তিনি গাড়িটি থামিয়ে কলটি রিসিভ করে কথা বলতে থাকেন। এসময় কিছু বুঝে ওঠার আগেই এক দল দুর্বৃত্ত তার ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

পরে পথচারীরা দেখতে পেয়ে তাকে মারাত্মক জখম অবস্থায় উদ্ধার করে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাজমুল হাসান জানান, ‘গুরুতর আহত অবস্থায় সাংবাদিক সেকেন্দার আলমকে হাসপাতালে আনা হয়। তার মাথায় মারাত্মক জখমের চিহ্ন রয়েছে। সেখান থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। পরে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। হামলার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে, সাংবাদিক সেকেন্দারের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশিষ্ট সাংবাদিক, ব্যবসায়ী, লেখক, রাজনীতিক ও সমাজসেবক আরিফুর রহমান দোলন। সেই সঙ্গে তিনি মহান আল্লাহর কাছে সেকেন্দারের দ্রুত সুস্থতা কামনাসহ হামলায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এছাড়া এই হামলার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান। একইসঙ্গে তিনি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও চেয়েছেন।

ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/এএইচ