পুরাদমে দলগত অনুশীলন শুরু করল টাইগাররা

প্রকাশ | ০৭ মে ২০২১, ১২:২৫ | আপডেট: ০৭ মে ২০২১, ১২:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটামমস

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ(শুক্রবার) পুরাদমে দলগত অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে ভারত ফেরত সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান কোয়ারেন্টাইনে থাকায় এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি।

আসন্ন সিরিজকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। ওয়ানডে দলে সুযোগ পাওয়ার পরপরই কয়েকজন ব্যক্তিগতভাবে অনুশীলন করা শুরু করে। এবার শুরু হলো দলীয় অনুশীলন। 

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে হেরে মঙ্গলবার দেশে ফিরেছেন টেস্ট স্কোয়াডের খেলোয়াড়রা। সফরে ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীমসহ ওয়ানডে স্কোয়াডের নয়জন খেলোয়াড়। তারাও আজ অনুশীলনে নামেন। এই অনুশীলন চলবে তিনদিন (৭, ৮ ও ৯ মে)। পরে ১০ থেকে ১৭ মে পর্যন্ত বিরতি।’

এদিকে দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এখনো দেশে ফিরে এখনো কোয়ারেন্টিনে রয়েছেন।

আগামী ১৬ মে দেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পরে তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৯ মে থেকে অনুশীলন শুরু করবে তারা। আর সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ মে। এরপর একদিনের বিরতির পর ২৫শে দ্বিতীয় এবং ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুদল।

ওয়ানডে সুপার লিগে এটি হবে বাংলাদেশের তৃতীয় সিরিজ। ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর নিউজিল্যান্ড সফরে গিয়ে নাকানি-চুবানিই খেয়েছে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রত্যেকটিতে হেরে হোয়াইটওয়াশ হয়েছে কিউইদের বিপক্ষে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড

তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৭মে/এমএম)