সাপ্তাহিক লেনদেনের শীর্ষে সাধারণ বিমা খাত

প্রকাশ | ০৭ মে ২০২১, ১৬:৩৮

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লেনদেনের শীর্ষে উঠে এসেছে সাধারণ বিমা খাত। সপ্তাহ জুড়ে খাতটিতে লেনদেন হয়েছে মোট লেনদেনের ৩০.২০ শতাংশ। ইবিএল সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, লেনদেনের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে বিবিধ খাত। আলোচ্য সময়ে খাতটিতে লেনদেন হয়েছে মোট লেনদেনর ১৬.৬০ শতাংশ। তৃতীয় অবস্থানে থাকা ঔষধ এবং রসায়ন খাতে লেনদেন হয়েছে মোট লেনদেনের ৬.৮০ শতাংশ।

এছাড়াও, আর্থিক প্রতিষ্ঠান খাতে লেনদেন হয়েছে ৬.৫ শতাংশ, বস্ত্র খাতে লেনদেন হয়েছে ৬.৪ শতাংশ, ব্যাংক খাতে লেনদেন হয়েছে ৫.২ শতাংশ, জ্বালানি এবং বিদুৎ খাতে লেনদেন হয়েছে ৫.২ শতাংশ,  সিমেন্ট খাতে লেনদেন হয়েছে ৪.২ শতাংশ, প্রকৌশল খাতে লেনদেন হয়েছে ৩.৭ শতাংশ, টেলিকমিনিউকেশন খাতে লেনদেন হয়েছে ৩ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে লেনদেন হয়েছে ২.৯ শতাংশ, লাইফ ইন্সুরেন্স খাতে লেনদেন হয়েছে ২.৬ শতাংশ, খাদ্য এবং আনুষাঙ্গিক খাতে লেনদেন হয়েছে ২.৫ শতাংশ, আইটি খাতে লেনদেন হয়েছে ১ শতাংশ, সিরামিক খাতে লেনদেন হয়েছে ১ শতাংশ।

এছাড়াও, সেবা-আবাসন খাত, পাট খাত, চামড়া খাত, ভ্রমণ খাত এবং পেপার অ্যান্ড প্রিন্টিং খাতে লেনদেন হয়েছে মোট লেনদেনের এক শতাংশেরও কম করে।

(ঢাকাটাইমস/০৭মে/এসআই)