পাংশা উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রকাশ | ০৭ মে ২০২১, ২০:৩৮

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির কারণে রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। একই সাথে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলার সকল কার্যক্রম পরিচালনাসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে। বুধবার (৫ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত পত্রে এই প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে উপজেলা পরিষদের অধিগ্রহণকৃত জমিতে নির্মিত ১০টি দোকান তার আপন ভাই ও ফুফাতো ভাইয়ের নামে বরাদ্দ দেওয়া, রাজস্ব তহবিল ব্যবহারের নির্দেশিকা অনুসরণ না করে গরিব-মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজস্ব লোকের সন্তানদের মধ্যে বৃত্তি প্রদানের মাধ্যমে অর্থ আত্মসাৎ করা, বয়স্কভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা (সংশোধিত) ২০১৩ অনুসরণ না করে বয়স্কভাতা প্রদান এবং নিয়ম বহির্ভূতভাবে উপজেলা পরিষদের ফান্ড থেকে পাংশা পৌরসভা এলাকায় প্রকল্প বরাদ্দ দেওয়া সর্ম্পকে আনীত অভিযোগগুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে এবং যেহেতু তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে তাকে জবাব প্রদানের জন্য বলা হলে তিনি জবাব দেননি, এছাড়া পরবর্তীতে ব্যক্তিগত শুনানি প্রদানের জন্য বলা হলেও তিনি শুনানিতে অংশগ্রহণ করেননি।

তাই উপজেলা পরিষদ আইন অনুযায়ী রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে সাময়িক রবখান্ত করা হলো এবং পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, আমি চেয়ারম্যানের সাময়িক বরখাস্ত হওয়ার চিঠি হাতে পেয়েছি। পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস এখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/৭মে/এলএ)