মৃত্যুর ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ

ফরমান শেখ, ভূঞাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৩:৫৬

ঈদকে সামনে রেখে ঢাকা ছাড়ছে মানুষ। ব্যক্তিগত গাড়ি, খোলা ট্রাক, বাস যেভাবে পারছেন বাড়ি ফিরছেন। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকার কথা থাকলেও সরকারি নির্দেশ অমান্য করে টাঙ্গাইলের মহাসড়কে বাস চলাচল করতে দেখা গেছে।

তবে এলেঙ্গা হাইওয়ে পুলিশের দাবি, লোকাল বাস ছাড়া মহাসড়কে কোন দূরপাল্লার বাস চলাচল করছে না। এ বিষয়ে সর্তক অবস্থানে রয়েছে তারা।

সরেজমিনে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ দেখা গেছে। এই অংশে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। তবে সরকারি নির্দেশ অমান্য করে মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর ও এলেঙ্গা অংশে দূরপাল্লার বাসসহ সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। এ ছাড়া মানুষজন বাড়ি পৌঁছাতে মাছের ট্রাকে করেও ঝুঁকি নিয়ে যাচ্ছেন।

ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী বেশকিছু দূরপাল্লার বাস বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পুলিশ আটকিয়ে রাখলেও সেগুলো সকালে ছেড়ে দিয়েছে। এতে ভোর থেকে সকাল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পার হয়েছে শতাধিক যাত্রীবাহী বাস।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ২৫ হাজার পরিবহন পারাপার হয়েছে। এরমধ্যে ১৩ হাজার ব্যক্তিগত পরিবহন রয়েছে। এ ছাড়া যাত্রীবাহী রয়েছে দেড়শ। বাকি ছোট-বড় ট্রাক সেতু পারপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ১ কোটি ৯০ লাখ টাকা।

রংপুরগামী ট্রাকচালক মোশারফ হোসেন মিয়া বলেন, সকাল থেকেই মহাসড়কে পরিবহনের সংখ্যা বাড়ছে। এতে ধীরগতিতে চলতে হচ্ছে। টাঙ্গাইলের আশিকপুর বাইপাস থেকে এলেঙ্গা পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে আসতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লেগেছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চাপ বৃদ্ধি পেয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কমে গেছে। এ ছাড়া নির্দেশ অমান্য করায় দূরপাল্লার বাসের চালকদের মামলা দেওয়া হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, কিছু যাত্রীবাহী বাস আটক করা হয়েছে। পরবর্তীতে শৃঙ্খলা রক্ষার্থে বাসগুলো ছেড়ে দেওয়া হয়েছে।

জরিমানা করে ছাড়া হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, জরিমানা ছাড়াই বাসগুলো ছাড়া হয়েছে। তবে সেগুলোতে কোন যাত্রী ছিল না।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :