নাদালকে হারিয়ে শেষ চারে জেভেরেভ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৬:২৮

মাদ্রিদ ওপেনের খেলায় বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছেন আলেকজান্ডার জেগেরেভ। ফাইনালে উঠার লড়াইয়ে জেভেরেভ লড়বেন ডোমিনিক থিয়েমের বিপক্ষে।

কোয়ার্টার ফাইনাল পর্বের ম্যাচটা যে সহজ হবে না- এটা হয়তো আগেই বুঝতে পেরেছিলেন নাদাল। কেননা প্রতিপক্ষ হিসেবে ছিলেন বর্তমান সময়ের অন্যতম সেরা টেনিস তারকা আলেকজান্ডার জেভেরেভ। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে রয়েছেন তিনি।

প্রথম সেটের খেলায় ৬-৪ ব্যবধানে জিতে লিড নেন জার্মান টেনিস তারকা। পরের রাউন্ড জিতে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠেন রাফা। কিন্তু এদিন ভাগ্য তার সহায় ছিল না। দ্বিতীয় সেটেও একই ব্যবধানে হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যান বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নাদাল।

সব মিলিয়ে ২০ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী ৩৪ বছর বয়সী নাদালের বিপক্ষে জেভেরেভের এটি টানা তৃতীয় জয়। তবে ক্লে কোর্টের রাজার বিপক্ষে এবারের জয়টা বিশেষ এই জার্মানের কাছে।

তাই ম্যাচ জেতার পর তিনি বলেন,‘এখন পর্যন্ত এটা অবশ্যই আমার ক্যারিয়ারের বড় জয়গুলোর একটি, বিশেষ করে ক্লে কোর্টে রাফার বিপক্ষে।’

এ দিকে একটি সেট পিছিয়ে পড়েও ডোমিনিক থিয়েম শুক্রবার মাদ্রিদ ওপেনের সেমিফাইনালে উঠেছেন জন ইসনারকে হারিয়ে। প্রথম সেটে ৩-৬ ব্যবধানে হারের পর দ্বিতীয় এবং তৃতীয় সেটে ৬-৩ ও ৬-৪ ব্যবধানে জিতেছেন থিয়েম।

(ঢাকাটাইমস/০৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :