বিএসএমএমইউতে হবে পূর্ণাঙ্গ হল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৮:১০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি নতুন পূর্ণাঙ্গ হল নির্মাণ করা হবে। উচ্চ শিক্ষায় অধ্যয়নরত মেডিকেল শিক্ষার্থীদের আবাসিক সুবিধার জন্য এ হল নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য শারফুদ্দিন আহমেদ ।

শনিবার বিএসএমএমইউর এ-ব্লকে শিক্ষার্থীদের আবাসিক হোস্টেল পরিদর্শন কালে এবং হল প্রভোস্টের সঙ্গে অনুষ্ঠিত একটি গুরুত্বপূর্ণ সভায় উপাচার্য এই পরিকল্পনার কথা জানান।

বিএসএমএমইউয়ে বর্তমানে শিক্ষার্থীদের থাকার জন্য কোনো পূর্ণাঙ্গ হল নেই। সে কারণেই বিএসএমএমইউ উপাচার্য সভায় একটি পূর্ণাঙ্গ আবাসিক হল নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন। বর্তমানের আবাসিক হোস্টেলটি সংস্কারের আশ্বাস দেন। সভায় হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান হল পরিচালনার নীতিমালাসহ হল সংক্রান্ত সংবিধি, প্রবিধানের খসড়া উপাচার্য কাছে হস্তান্তর করেন। গুরুত্বপূর্ণ ওই সভায় হলের নামকরণ করার বিষয়েও আলোচনা হয়।

সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট এসএম মোস্তফা জামান উপস্থিত ছিলেন। সভা শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাউন্ড দেন।

এদিকে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ প্রশাসনিক মিটিং, চাকরি স্থায়ীকরণ বিষয়ে সভা এবং জুমে বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির কার্যকরী কমিটির দ্বিতীয় মাসিক সভায় অংশগ্রহণ করেন। আজ শনিবার তার কার্যালয়ে এসব সভায় অংশ নেন। চক্ষু সমিতির সভায় সমগ্র দেশে চক্ষু চিকিৎসার উন্নয়নের বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। এছাড়া আজ রাত আটটায় উপাচার্য জুমে লুপাস ফাউন্ডেশন অব বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ সভায় অংশগ্রহণ করবেন।

(ঢাকাটাইমস/০৮ মে/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

এই বিভাগের সব খবর

শিরোনাম :