সাবেক সচিবকে কোষাধ্যক্ষ নিয়োগ দেয়ায় শাবি শিক্ষক সমিতির নিন্দা

শাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মে ২০২১, ২২:৫৬ | প্রকাশিত : ০৮ মে ২০২১, ২১:৩৭

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) কোষাধ্যক্ষ হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিবকে নিয়োগ দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. তুলশী কুমার দাস ও সাধারণ সম্পাদক মো. মহিবুল আলম স্বাক্ষরিত একটি প্রতিবাদলিপির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং পাশাপাশি ওই নিয়োগাদেশ প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানানো হয়েছে।

প্রতিবাদলিপিতে বলা হয়, ‘গত ৫ মে ২০২১ ইং তারিখে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপনের মাধ্যমে বশেফমবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে একজন সাবেক অতিরিক্ত সচিবকে নিয়োগ দেওয়া হয়েছে। একটি বিশ^বিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কোষাধক্ষ্যকে উপচার্য মহোদয়ের সাথে নিবিড়ভাবে কাজ করে যেতে হয়। একাডেমিক ব্যক্তি নন, এমন কর্মকর্তাকে বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রকৃতপক্ষে একটা ষড়যন্ত্রের অংশ, যা বিশ^বিদ্যালয়র শিক্ষা ও গবেষণা কার্যক্রম তথা বিশ^বিদ্যালয়ের পরিবেশকে অস্থিতিশীল করবে বলে আমরা মনে করি।’

শাবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ অনতিবিলম্বে এই নিয়োগ প্রত্যাহার করে একজন প্রথিতযশা শিক্ষাবিদকে ওই পদে নিয়োগ প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহবান জানান।

উল্লেখ্য, চলতি বছরের ৫ মে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপনের মাধ্যমে বশেফমবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে একজন সাবেক অতিরিক্ত সচিবকে নিয়োগ দেয়া হয়।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :