বিধবার জমি দখল করে গভীর রাতে দোকানঘর নির্মাণ!

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ২২:০০

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার জোসনারা খাতুন নামে এক বিধবার সাব কাবলামূলে ক্রয়কৃত সম্পতি দখল করে ওই জমিতে গভীর রাতে দোকান ঘর নির্মাণ করেন একই গ্রামের চার প্রভাবশালী। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার দীঘা গ্রামের ফকিরবাড়ি মোড়ে জমি দখল করে দোকান ঘর নির্মাণ করা হয়। শুক্রবার বিধরা জোসনারা খাতুন খবর পেয়ে ঘটনাস্থলে গেলে দখলদাররা খুন জখমের ভয়ভীতি প্রদর্শন করে।

জানা যায়, দীঘা গ্রামের মৃত নূরুল হক গত বছর ২০ পূর্বে স্থানীয় ফকিরবাড়ি মোড়ে তার নিজস্ব সম্পত্তিতে ৮টি টিনের দোকানঘর নির্মাণ করে ভাড়া দেন। তার মৃত্যুর পর স্ত্রী জোসনারা খাতুন ওই ঘরগুলো দেখাশোনা করতেন। এ অবস্থায় একই গ্রামের ইকবাল ফকির, ফকর উদ্দিন, দুলাল ফকির ও সোহেল মিয়া ওই জমি দখলের চেষ্টা চালায়। এ নিয়ে আদালতে মামলা হয়।

এদিকে আদালতে মামলা চলমান অবস্থায় ইকবাল ফকির, ফকর ও দুলালের নেতৃত্বে গত ২৭ এপ্রিল প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র¿ নিয়ে একটি দোকানঘর ভেঙে ফেলে। পরে এ ঘটনায় মৃত নূরুল হকের স্ত্রী বাদী হয়ে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনার তদন্ত করে। এ অবস্থায় ওই জমিতেই বৃহস্পতিবার গভীর রাতে ইকবাল, ফকর ও দুলাল দোকানঘর নির্মাণ করেন।

নূরুল হকের স্ত্রী জোসনার খাতুন বলেন, বিবাদমান বিষয়টি নিয়ে আদালতে মামলা ও থানায় অভিযোগ রয়েছে। এমতাবস্থায় সন্ত্রাসী কায়দায় আমার জমি দখল করে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত ইকবাল ও ফকর উদ্দিনের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বল সম্ভব হয়নি।

এ ব্যাপারে গফরগাঁও থানার এসআই আহসান হাবিব বলেন, দোকানঘর ভেঙ্গে ফেলার পর অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান। তাই উভয় পক্ষকে জানিয়ে দেওয়া হয়, বিরোধপূর্ণ জমি স্থিতাবস্থায় থাকবে। মালিকানার বিষয়টি আদালত নির্ধারণ করবেন। পরে শুনলাম প্রতিপক্ষের লোকজন রাতের বেলা ওই জমিতে দোকানঘর নির্মাণ করেছে, যা সম্পুর্ণ আইন পরিপন্থি ।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :