জনস্রোত ঠেকাতে রবিবার ফেরিঘাটে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ২২:১৮

দেশে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের ঢল ঠেকানো ও স্বাস্থ্যবিধি মানাতে রবিবার দেশের প্রধান দুই ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি মোতায়েন করা হচ্ছে। বিজিবি সদস্যরা স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবেন।

শনিবার রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান (বিআইডব্লিউটিসি) সৈয়দ মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রবিবার সকাল থেকে পাটুরিয়া ও শিমুলিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন থাকবে।

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট নিয়ন্ত্রণে মানিকগঞ্জ জেলার পাটুরিয়া ঘাটে এক প্লাটুন এবং বারবারিয়া ও সিংগাইরের ধল্লা এলাকায় এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। অন্যদিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে মোতায়েন করা হবে ২ প্লাটুন বিজিবি।

এদিকে শনিবার রাতে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলা প্রশাসনকে সহযোগিতায় শনিবার সন্ধ্যা থেকেই প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।

চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। গত ১৯ এপ্রিল ১১২ জন মারা যান, যা একদিনে সর্বোচ্চ। এর মধ্যেই দৈনিক শনাক্ত সাত হাজার ছাড়ায়।

বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় প্রথমে ২১ এপ্রিল ও পরে তা বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার। এরপর সেটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। ঈদ সামনে আসায় ছুটি ঘোষণা করলেও সবাইকে কর্মস্থলে থাকতে বলা হয়েছে সরকারের পক্ষ থেকে। আন্তঃজেলা বাস ও নৌ যোগাযোগও বন্ধ করা হয়েছে। তবু নানাভাবে বিকল্প উপায়ে বাড়ি যাচ্ছেন মানুষ। ফেরিঘাটে প্রচণ্ড ভিড়। যা ঠেকাতে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন। এ অবস্থায় বিজিবি মোতায়েনের কথা জানানো হলো।

(ঢাকাটাইমস/০৮মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :