বাগেরহাটে সাংবাদিকের চিকিৎসায় জেলা প্রশাসনের সহায়তা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ২২:৫৪

বাগেরহাটে কর্মরত একাত্তর টেলিভিশন ও দৈনিক কালেরকন্ঠ পত্রিকার সাংবাদিক বিষ্ণুপ্রসাদ চক্রবর্ত্তীকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। শনিবার বিকালে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক অসুস্থ সাংবাদিকের শহরের শালতলার বাসায় দেখতে যেয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেন। পরে তিনি সাংবাদিকের হাতে সহায়তার টাকা তুলে দেন।

এ সময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলামসহ স্থানীয় কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৬ মার্চ বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় সাংবাদিক বিষ্ণুপ্রসাদের শারীরিক অসুস্থতার খবর জানতে পেরে তার চিকিৎসার খোঁজ খবর নেন এবং তার ব্যক্তিগত উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার বিএসএমএমইউতে নেয়া হয় সাংবাদিক বিষ্ণুপ্রসাদকে।

গত ৭ ফেব্রুয়ারি করোনা ভাইরাসের প্রথম ডোজ গ্রহণের পর অসুস্থ হয়ে পড়েন এই সাংবাদিক। এরপর বিষ্ণুপ্রসাদের শরীরে নানা রোগের উপসর্গ দেখা দেয়। তখন স্বাস্থ্যবিভাগ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে নানা পরীক্ষা করেও তার শরীরে রোগ শনাক্ত করতে না পেরে তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে। সেখানে দীর্ঘদিন তার চিকিৎসা চলে।

বিএসএমএমইউতে তার শরীরের নানা পরীক্ষার পর বিশেষজ্ঞ চিকিৎসকদের গঠন করা মেডিকেল বোর্ড তার শরীরের রোগ আজও শনাক্ত করতে পারেনি। বর্তমানে তিনি বাড়িতে রয়েছেন।

সাংবাদিক বিষ্ণুপ্রসাদ চক্রবর্ত্তী বলেন, তিন মাসেরও বেশি সময় ধরে অসুস্থ রয়েছি। বাগেরহাট, খুলনা ও ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রোগ শনাক্ত করতে নানা পরীক্ষা-নিরীক্ষা করেছি। আমার শরীরে রোগ ধরা পড়েনি। ঢাকার বিএসএমএমইউতে এক মাসেরও বেশি সময় চিকিৎসকদের তত্ত্বাবধানে ভর্তি ছিলাম।

সব সময় শরীর দুর্বল লাগে, গলা ব্যাথা করে, বেশি সময় বসতে দাঁড়াতে পারি না। আমার উন্নত চিকিৎসার প্রয়োজন। চিকিৎসকদের পরামর্শে এখন বাড়িতে রয়েছি।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, বাগেরহাটে কর্মরত সাংবাদিক বিষ্ণুপ্রসাদ চক্রবর্ত্তী গত ফেব্রুয়ারি মাস থেকে অসুস্থ আছেন। তিনি মাঠের উদ্যোমী সাংবাদিক। তার উন্নত চিকিৎসার জন্য প্রশাসন সাধ্যমত চেষ্টা করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসা সহায়তার জন্য ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। তিনি সুস্থ হয়ে আবারও তার পেশায় নতুন উদ্যোমে ফিরবেন সেই প্রার্থনা করছি।

(ঢাকাটাইমস/৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :