বার্সেলোনা-অ্যাতলেটিকো ম্যাচ গোলশূন্য ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২১, ০৪:৫৭ | প্রকাশিত : ০৯ মে ২০২১, ০৪:৪৩

স্প্যানিশ লা-লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার রাতে মুখোমুখি হয় দুই শিরোপা প্রত্যাশী ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা। চরম উত্তেজনাপূর্ণ এই ম্যাচে গোল পায়নি কোনো দলই। গোলশূন্য ব্যবধানেই শেষ হয় খেলা। ফলে বার্সেলোনার মাঠে একটি পয়েন্ট সংগ্রহ ঘরে ফিরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

ম্যাচের প্রথম সুযোগটি আসে উনবিংশ মিনিটে। মারিও এরমোসোর ক্রস ডি-বক্সে খুঁজে পায় আনহেল কোররেয়াকে; তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট দারুণ স্লাইডিং চ্যালেঞ্জে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন ক্লেমোঁ লংলে।

প্রথমার্ধের শেষদিকে কয়েক সেকেন্ডের ব্যবধানে দারুণ দুটি সুযোগ তৈরি করে তারা; মার্ক আন্ড্রে টের স্টেগেনের দেয়াল ভাঙতে পারেনি দলটি। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যথেষ্ট গতির শট নিতে পারেননি মার্কোস ইয়োরেন্তে, ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

বিরতির আগে বার্সেলোনাকে প্রথম সুযোগ পাইয়ে দেয় মেসি। ডান দিক থেকে একজনকে কাটিয়ে চোখের পলকে সামনে আরও দুজনের ফাঁক দিয়ে বামে ঢুকে জায়গা বানিয়ে ট্রেডমার্ক শট নেন আর্জেন্টাইন তারকা। অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে কোনোমতে আঙুল ছুঁয়ে জাল অক্ষত রাখেন ইয়ান ওবলাক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দূর থেকে ভীতি ছড়ান সুয়ারেস। যদিও তার জোরালো হাফ ভলি পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। পরের ১৫ মিনিটে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা।

৭১তম মিনিটে জর্দি আলবার ক্রসে হেডে বল জালে পাঠান রোনালদো আরাহো। তবে অফসাইডে ছিলেন উরুগুয়ের এই ডিফেন্ডার।

শেষ সময়ে শেষ একটা চেষ্টা করেন মেসি। কিন্তু তার প্রচেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এ ড্রয়ের ফলে শিরোপা জয়ের স্বপ্নে দু’দলেরই সমানভাবে বড় ধাক্কা লেগে গেলো। ৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে ঠিকই শীর্ষে রইলো অ্যাতলেটিকো। ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। কিন্তু ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সামনে শীর্ষে ওঠার সুবর্ণ সুযোগ তৈরি হয়ে গেলো।

(ঢাকাটাইমস/০৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :