ফেরিঘাটে মানুষের পারাপার ঠেকাতে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২১, ০৮:৩৭

দেশে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের ঢল ঠেকানো ও স্বাস্থ্যবিধি মানাতে দেশের প্রধান দুই ফেরিঘাটে (পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজার) বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি মোতায়েন করা হয়েছে। শনিবার রাত থেকেই বিজিবি সদস্যরা ফেরিঘাট এলাকায় দায়িত্ব পালন শুরু করেছেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানিয়েছেন, করোনা সংক্রমণ ঝুঁকির মধ্যেই শিমুলিয়া-বাংলাবাজার ঘাট দিয়ে হাজার হাজার মানুষ গাদাগাদি করে ফেরি পার হচ্ছিল। শনিবার ফেরি পুরোপুরি বন্ধ করে দিয়েও নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না। তাই বিজিবি মোতায়েন করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, শনিবার রাত থেকেই বিজিবি মাঠে কাজ শুরু করে দিয়েছে। একটি টিম ধলেশ্বরী সেতুর সামনে চেকপোস্ট বসিয়েছে। তারা কোনো জরুরি যানবাহন ছাড়া কাউকে প্রবেশ করতে দেবে না। বাকি সদস্যরা শিমুলিয়া ঘাট ও আশপাশে অবস্থান নিয়েছে।

রাতে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলা প্রশাসনকে সহযোগিতায় শনিবার সন্ধ্যা থেকেই প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।

চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। গত ১৯ এপ্রিল ১১২ জন মারা যান, যা একদিনে সর্বোচ্চ। এর মধ্যেই দৈনিক শনাক্ত সাত হাজার ছাড়ায়।

বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় প্রথমে ২১ এপ্রিল ও পরে তা বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার। এরপর সেটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। ঈদ সামনে আসায় ছুটি ঘোষণা করলেও সবাইকে কর্মস্থলে থাকতে বলা হয়েছে সরকারের পক্ষ থেকে। আন্তঃজেলা বাস ও নৌ যোগাযোগও বন্ধ করা হয়েছে। তবু নানাভাবে বিকল্প উপায়ে বাড়ি যাচ্ছেন মানুষ। ফেরিঘাটে প্রচণ্ড ভিড়। যা ঠেকাতে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন। এ অবস্থায় বিজিবি মোতায়েন করা হলো।

ঢাকাটাইমস/০৯মে/একে

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :