অ্যাগুয়েরের পেনাল্টি মিস, সিটির বিপক্ষে চেলসির জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটামস
 | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১২:০১

মাত্র একটি ম্যাচে জয় পেলেই ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা নিশ্চিত হবে ম্যানচেস্টার সিটির। জয়ের উদ্দেশ্যেই শনিবার রাতে চেলসির বিপক্ষে খেলতে পেপ গার্দিওলার শিষ্যরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালিস্ট দলের খেলায় ম্যানসিটির আর্জেন্টাইন তারকা সার্জিও অ্যাগুয়েরোর পেনাল্টি মিস এবং শেষ মূহুর্তের গোলে জয় ২-১ ব্যবধানে জয় পেয়েছে চেলসিই।

এদিন চেলসির হয়ে একটি করে গোল করেন হাকিম জিয়াশ এবং মার্কোস আলোনসো। আর ম্যান সিটি পক্ষে একমাত্র গোলটি রহিম স্টার্লিংয়ের।

ম্যাচের শুরুর দিকে বল দখলে সিটি একটু এগিয়ে থাকলেও সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দলই। ৩২তম মিনিটে চেলসির টিমো ওয়ার্নার বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি।

৩৫তম মিনিটে একজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে শট নেন স্টার্লিং। ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক এদুয়াঁ মঁদি। এটিই ছিল লক্ষ্যে ম্যাচের প্রথম শট।

৪৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সে গাব্রিয়েল জেসুসের পাসে শট নিতে পারেননি আগুয়েরো। পেছন থেকে ছুটে গিয়ে ফাঁকা জালে বল পাঠান স্টার্লিং।

প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে জেসুস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরোর দুর্বল শট খুব সহজেই ঠেকান মেন্ডি।

বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় চেলসি। ৬৩ মিনিটে হাকিম জিয়াচের মাটি কামড়ানো শটে সমতা ফেরায় সফরকারিরা। ম্যাচের অতিরিক্ত সময়ের খেলায় ম্যানসিটিকে পয়েন্টবঞ্চিত করেন মার্কোস আলোনসো। ডান দিক থেকে টিমো ওয়ার্নারের পাস আলতো টোকায় জালে ঢুকিয়ে দেন তিনি।

এ জয়ের ফলে ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠেছে চেলসি। আর সমান ম্যাচে ৮০ পয়েন্টে শীর্ষেই থাকছে ম্যানচেস্টার সিটি। দুইয়ে অবস্থান করা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৬৫।

(ঢাকাটাইমস/০৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :