বুন্দেসলিগায় টানা নবম শিরোপা জিতল বায়ার্ন

প্রকাশ | ০৯ মে ২০২১, ১৩:১১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বুন্দেসলিগায় শনিবার রাতের ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ৬-০ গোলের বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। আর দিনের অন্য ম্যাচে ডরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে লিপজিক। আর তাতেই বুন্দেসলিগায় টানা নবম শিরোপা নিশ্চিত হয়ে যায় বায়ার্নের।

দীর্ঘদিন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল দুইয়ে থাকা লিপজিক। পয়েন্ট ব্যবধানে বেশ পার্থক্য থাকলেও টানা নবম শিরোপা নিশ্চিত করার জন্য বায়ার্নের একটি জয় এবং লিপজিকের এক হারের প্রয়োজন ছিল। আর শনিবার রাতে ঘটল সেটাই।

বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচে গোল উৎসবের শুরু ম্যাচের দ্বিতীয় মিনিটে। বাঁ থেকে দাভিদ আলাবার পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন লেভানডোস্কি। ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার।

৩৪তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান আরও বাড়ান লেভানডোস্কি। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বল প্রতিপক্ষের মাথা ছুঁয়ে আরেকটু উঁচু হয়ে যায় পোলিশ তারকার কাছে। ছয় গজ বক্সের বাইরে থেকে অ্যাক্রোবেটিক শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন তিনি।

৪৪তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন কিংসলে কোমান। ৬৫তম মিনিটে সফল স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন লেভানডোস্কি। আর ম্যাচের ৮৫তম মিনিটে ব্যবধান আরও বড় করেন সানে।

দিনের অন্য ম্যাচে লাইপজিগের বিপক্ষে সপ্তম মিনিটেই ডর্টমুন্ডকে এগিয়ে নেন মার্কো রয়েস। বাকি চার গোল হয় দ্বিতীয়ার্ধে। ৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেডন স্যানচো।

এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৬৩তম মিনিটে লুকাস ক্লোস্টামান ও ৭৭তম মিনিটে দানি ওলমোর গোলে সমতায় ফেরে তারা।

ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। তবে নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ব্যবধান গড়ে দেন সানচো।

(ঢাকাটাইমস/০৯মে/এমএম)