করোনায় আরও ৫৬ মৃত্যু, শনাক্ত ১৩৮৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২১, ১৬:৫০ | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১৬:৪৫

গত একদিনে দেশে করোনাভাইরাসে মারা গেছেন আরও ৫৬ জন। এ নিয়ে ভাইরাসইটিতে আক্রান্ত হয়ে মারা গেলেন ১১ হাজার ৯৩০ জন। এছাড়া ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৬ জন। আর উল্লেখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩২৯ জন।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯১৫টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৮৬ জন শনাক্ত হন। এ নিয়ে মোট শনাক্ত ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ১৯ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে যারা মারা তাদের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী ১৮ জন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে শূন্য থেকে চল্লিশ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন ও ষাটোর্র্ধ্ব ৩০ জন রয়েছেন।

এছাড়া গত একদিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩২৯ জন।এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ১৬২ জন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। গত ১৬ এপ্রিল মৃত্যু একশো ছাড়ায়। সেদিন ও তার পরদিন ১৭ এপ্রিল ১০১ করে মৃত্যু হয় করোনায়। ১৮ এপ্রিল ১০২ জন ও ১৯ এপ্রিল ১১২ জন মারা যান, যা একদিনে সর্বোচ্চ।

বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় প্রথমে ২১ এপ্রিল ও পরে তা বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার। এরপর সেটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :