স্বাস্থ্যবিধি উপেক্ষা: উত্তরায় রাজউক কমপ্লেক্স বন্ধ করলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২১, ১৯:১৬ | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১৯:০৮

স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে রাজধানীর উত্তরার আজমপুর এলাকার রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দেয়া হয়েছে।

রবিবার বিকালে শপিংমলে স্বাস্থ্যবিধি পরিদর্শনে গিয়ে কমপ্লেক্সটি বন্ধ করে দেন উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম।

অভিযানে থাকা কর্মকর্তারা জানান, মেয়র এবং ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দেখতে পান, মার্কেটটিতে স্বাস্থ্যবিধি মানতে কোনো সতর্কতা পালন করা হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন সংক্রান্ত কোনো ধরনের উদ্যোগ নেয়নি মার্কেট কর্তৃপক্ষ।

যদিও স্বাস্থ্যবিধির প্রতিপালনের নিশ্চিত করতে হবে এমন শর্তে মার্কেট ও দোকানপাট খুলে দেয়ার অনুমতি দিয়েছিল সরকার।

মার্কেটটির এমন অবস্থা দেখে তা বন্ধের নির্দেশ দেন উত্তর সিটি মেয়র। এসময় মাইকিং করে মার্কেটটি বন্ধ করে দিতে বলা হয়। দোকান মালিকরা দোকান বন্ধ করে দেন।

এ বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্সে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তাই আমরা মার্কেটটি আপাতত বন্ধ করে দিচ্ছি। মার্কেট কর্তৃপক্ষের দিক থেকে যখন আমাদের কাছে আন্ডার টেকিংয়ের মাধ্যমে জানাবে যে, তারা মার্কেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছে তখন আমরা খুলে দেব। এর আগ পর্যন্ত এই মার্কেট বন্ধ থাকবে।’

মেয়র আরও বলেন, ‘স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ বারবার দেয়া হচ্ছে। সবাই মাস্ক পরবেন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে সুরক্ষিত থাকলে পরিবারসহ দেশ সুরক্ষিত থাকবে। তাই আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে এবং কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

ঢাকাটাইমস/০৯মে/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :