চাঁপাইনবাবগঞ্জে নিজ বেতনের টাকায় বাড়ি উপহার দিলেন এমপি

প্রকাশ | ০৯ মে ২০২১, ১৯:৩৭

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী নিজের বেতনের টাকা দিয়ে বাড়ি তৈরি করে উপহার দিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক মৃত গোলাম মোহাম্মদের স্ত্রী শহিদুন্নেশাকে।

রবিবার দুপুরে নবাবগঞ্জ পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শহিদুন্নেশার হাতে বাড়ির চাবি তুলে দেন এমপি জেসী।

ফেরদৌসী ইসলাম জেসী বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুর স্ব-পরিবার নিহত হওয়ায় ১৯৭৬ সালের ১৯ সেপ্টেম্বর রাতে তৎকালীন পুরাতন কোর্ট এলাকায় (বর্তমানে ডিসি মার্কেট) স্বাধীনতাবিরোধী মতি ও কানা হাফিজ বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে কথা বলতেন। সেসময় গোলাম মোহাম্মদ তাদের কথার প্রতিবাদ করেন। আর সেজন্য তাকে বিভিন্নভাবে হয়রানি-নির্যাতনের শিকার হয়ে হত্যা মামলার আসামিও হতে হয়।

তিনি বলেন, দীর্ঘ ১৬ বছর কারাভোগের পরে জেল থেকে বেরিয়ে মারা যান গোলাম মোহাম্মদ। স্বামীর শোকে ব্রেইন স্ট্রোক করে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন শহিদুন্নেশা। দীর্ঘদিন ধরে গৃহহীন হয়ে ছেলে-মেয়ে নিয়ে করুনভাবে দিনযাপন করে আসছে পরিবারটি। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মোহাম্মদের পরিবারটির কথা ভেবে নিজের বেতনের টাকা দিয়ে একটি বাড়ি তৈরি করে উপহার দিতে পেরেছি। এতে মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজেকে ধন্য মনে করছি।

মুজিব শতবর্ষে পরিবারটিকে বাড়ি দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়।

ঘরের চাবি দেয়ার সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেসবাহুল শাকের জ্যোতি, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাইসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/৯মে/কেএম)