রেনের বিপক্ষে পিএসজির ড্র, শিরোপা হারানোর শঙ্কা নেইমারদের

প্রকাশ | ১০ মে ২০২১, ১২:২৫ | আপডেট: ১০ মে ২০২১, ১২:৩২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বাদ পড়ার পর ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপার দিকেই চোখ ছিল পিএসজির। কিন্তু রবিবার রাতের ম্যাচে পুচকে রেনের বিপক্ষে নেইমারের গোলেও জিততে পারেনি ফ্রেঞ্চ জায়ান্টরা। ম্যাচটি ১-১ গোল ব্যবধানে ড্র হয়। ফলে শিরোপা হারানোর পথেই রয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

 এই ড্রয়ের ফলে নেইমারদের লিগ রক্ষার মিশনটা আরও বেশি কঠিন হয়ে গেল। ৩৬ ম্যাচ পর নেইমারদের পয়েন্ট এখন ৭৬। ওদিকে লিলের পয়েন্ট ৭৯। অর্থাৎ লিগ জয়ের জন্য বাকি দুই ম্যাচে এখন নেইমারদের জিততে তো হবেই, উলটো আশা করতে হবে লিল যেন অন্তত একটা ম্যাচে হারে।

বাকি দুই ম্যাচে লিল চার পয়েন্ট পেলেই নেইমারদের লিগ ধরে রাখার আশার সমাধি হয়ে যাবে। লিলের পয়েন্ট তখন হবে নূন্যতম ৮৩, আর হাতে থাকা বাকি দুই ম্যাচ জিতলেও নেইমারদের পয়েন্ট তখন হবে ৮২।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে প্রথম গোলটি করেছিল পিএসজিই। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে নাটকীয়তার পর ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি পায় তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে একের পর এক আক্রমণ চালাতে থাকে রেনে। তাদের সমতা ফেরানোর চেষ্টা শেষপর্যন্ত সফল হয় ৭০ মিনিটে গিয়ে। দলের পক্ষে গোল করেন সার্হিও গুইরাসি। ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে লাল কার্ড দেখেন পিএসজির প্রেসনেল কিম্পেম্বে। শেষ পর্যন্ত আর কেউই গোল দিতে পারেনি।

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর পর এটাই নেইমারের প্রথম ম্যাচ। অনেকটা নিজের ছায়া হয়েই ছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চোটের জন্য এই ম্যাচেও খেলেননি কিলিয়ান এমবাপে। তার অনুপস্থিতিতে খুব একটা ভীতি ছড়াতে পারেনি পিএসজি।

(ঢাকাটাইমস/১০মে/এমএম)