সারাদিন অপেক্ষার পর ভিজিএফ-এর টাকা পায়নি সুবিধাভোগীরা

প্রকাশ | ১০ মে ২০২১, ১৪:৫১

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রামের চিলমারীতে সকাল থেকে বিকাল পর্যন্ত অপেক্ষা করেও খালি হাতে ফেরত গেছেন ভিজিএফ-এর সুবিধাভোগীরা। এতে জনমনে ক্ষোভ বিরাজ করছে।

উপজেলার রমনা মডেল ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের প্রায় সাত শতাধিক সুবিধাভোগীর মাঝে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের টাকা বিতরণের জন্য রবিবার দিন নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী গত রবিবার সকাল থেকে সুবিধাভোগীরা ইউনিয়ন পরিষদ মাঠে ভিড় জমায়। সারাদিন অপেক্ষার পর বিকাল হয়ে গেলেও শুরু হয়নি বিতরণ। অবশেষে সন্ধ্যায় জানিয়ে দেয়া হয় বিতরণ হবে না ঘোষনা দেওয়া হয়।

সুবিধাভোগীরা জানান, বাড়ির ও মাঠের কাজকর্ম ছেড়ে ঘণ্টার পর ঘন্টা অপেক্ষা করেও খালি হাতেই ফিরতে হয়েছে তাদের, শুধু তাই নয় বেশিরভাগ মানুষ দিনমজুর, কাজ না করলে খাবার জোটাই মুশকিল। ফলে সেই পরিবারগুলোকেও পড়তে হয়েছে বড় বিপাকে।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী রবিবার তিনটি ওয়ার্ডের সুবিধাভোগীদের ডাকা হয়। কিন্তু একটু সমস্যার কারণে বিতরণ হয়নি। 

ট্যাক অফিসার কবিরুল ইসলাম বলেন, একটু সমস্যার কারনে বিতরন করা সম্ভব হয়নি। তবে সোমবার দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনূর রহমান বলেন, রবিবার দুপুর পর্যন্ত আমি তালিকা পাইনি। বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। (ঢাকাটাইমস/১০মে/পিএল)