বড় জয়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২১, ১৫:৩৫

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে স্বাগতিক জিম্বাবুয়েকে ইনিংস এবং ১৪৭ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করল সফররত পাকিস্তান। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ওপেনার আবিদ আলির অপ্রতিরোধ্য ডাবল সেঞ্চুরির উপর ভিত্তি করে ৮ উইকেটে ৫১০ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে দুই ইনিংসে যথাক্রমে ১৩২ এবং ২৩১ রান করেছে ব্রেন্ডন টেলর বাহিনী।

জয়টা তৃতীয়দিনেই পেতে পারত বাবর আজমরা। কিন্তু শেষ উইকেটে কিছুটা ভুগিয়েছেন জিম্বাবুয়ের লুক জংইউ এবং মুজারাবানি। ফলে চতুর্থদিনে বোলিংয়ে নামতে হয় সফরকারীদের। তবে এদিন বেশিক্ষণ জয়ের জন্য অপেক্ষা করতে হয়নি তাদের। দিনের পঞ্চম ওভারের পঞ্চম বলে শাহিন শাহ আফ্রিদির বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন জংইউ।

ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রতিরোধের আভাস দিয়েছিলেন জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রেগিস চাকাভা ও ব্রেন্ডন টেলর। তাদের ৭৯ রানের জুটিতে ছিল ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। নোমান আলি ও শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে গুঁড়িয়ে গেছে সেই সম্ভাবনা।

আগের ইনিংসে দলের সর্বোচ্চ ৩৩ রান করা রেগিস চাকাভা এবার সম্ভাবনা জাগিয়েছিলেন সেঞ্চুরির। কিন্তু তিনি সাজঘরে ফেরেন ৮০ রানের ইনিংস খেলে। মারমুখি ব্যাটিংয়ে টেলর করেন ৩১ বলে ৪৯ রান। এছাড়া জংইউ ৩৭, কেভিন কাসুজা ২২ এবং মিল্টন সুম্বা ১৬ রান করেন। আর কেউই দশের ঘর পার করতে পারেননি।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৫টি করে উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার নোমান আলি ও পেসার শাহিন শাহ আফ্রিদি।

এর আগের ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আবিদ আলির অপরাজিত ২১৫, আজহার আলির ১২৬ এবং নোমান আলির ৯৭ রানের ইনিংসে সুবাদে ৫১০ তুলে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে হাসান আলির বোলিং তোপে দাঁড়াতেই পারেনি ব্রেন্ডন টেলর বাহিনী। দলীয় ১৩২ রানের ইনিংসে সর্বোচ্চ ৩৩ রান তুলেন উইকেটকিপার ব্যাটসম্যান রেগিস চাকাভা।

ডাবল সেঞ্চুরিয়ান আবিদ আলি ম্যাচসেরা নির্ধারিত হয়েছেন।

(ঢাকাটাইমস/১০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :