ঠিকমতো শ্বাস নিতে জানে না বলে অক্সিজেন সঙ্কট: রামদেব

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১১ মে ২০২১, ১২:৫০

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত ভারত। বিভিন্ন প্রদেশে দেখা দিয়েছে অক্সিজেন সঙ্কট। অনেকের মৃত্যু হয়েছে। এবার এ নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন দেশটির যোগগুরু রামদেব। ঠিকমতো শ্বাস নিতে না পারাকে অক্সিজেন সঙ্কট বলা হচ্ছে বলে মন্তব্য তার।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডাঃ নভোজ্যোত সিং ক্ষোভ প্রকাশ করেছেন। রামদেবের নামে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয় রামদেবের এক ভিডিও। ভিডিওতে দেখা গিয়েছে করোনা রোগীদের নিয়ে ব্যঙ্গ করছেন রামদেব। তিনি বলেন, 'করোনা রোগীরা নিজেরা ঠিক করে শ্বাস নিতে জানেন না এদিকে উল্টে অক্সিজেন সঙ্কট বলে নেগেটিভি ছড়াচ্ছেন।'

রামদেবের এই মন্তব্যেই তীব্র ক্ষিপ্ত নেটিজেনরা। চূড়ান্ত লজ্জাজনক বলে মন্তব্য করছেন চিকিৎসক থেকে সাধারণ মানুষ। তার এই মন্তব্যের কারণেই ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডাঃ নভোজ্যোত সিং শনিবার সরাসরি পুলিশে অভিযোগ জানিয়েছেন। তার দাবি, করোনায় দিনরাত এক করে প্রাণপণে যারা চিকিৎসা করে চলেছেন তাদের নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন রামদেব।

ভিডিওতে রামদেবকে বলতে শোনা যাচ্ছে, করোনা হলে হাসপাতালে না গিয়ে তার নির্দেশ অনুসরণ করলেই সুস্থ হয়ে যাবে রোগী। তিনি এও বলেন, অক্সিজেন লেভেল কম হলে অনুলোম বিলোম প্রাণায়ম এবং কপালভাতি প্রাণায়ম করলেই মিটে যাবে সমস্যা।

ঢাকাটাইমস/১১মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :