তাহিরপুরে গ্রাম পুলিশ সদস্যকে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১১ মে ২০২১, ১৪:৫৬

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সম্প্রতি গ্রাম পুলিশ আব্দুর রউফকে ছুরিকাঘাতে হত্যায় বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা গ্রাম পুলিশের আয়োজনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

এসময় বক্তারা বলেন, আব্দুল রউফের হত্যাকারী তিনজনকে আটক করেছে র‍্যাব ও পুলিশ। তাদের সহযোগিদেরও চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে যাতে করে ভবিষ্যতে কোনো গ্রাম পুলিশ এমন নৃশংস হত্যার শিকার না হয়। প্রশাসনের কাছে এ দাবি জানায় উপস্থিত বক্তারা।

প্রসঙ্গত, গত ৬ মে ভোরে জেলার তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বোরোখাড়া গ্রামে চুরি করতে বাধা দেওয়ায় সংঘবদ্ধ চোরেরা আব্দুর রউফকে ছুরিকাঘাতে হত্যা করে বাড়ির পাশে রাস্তায় ফেলে রেখে যায়। এ ঘটনার পর রাতে নিহতের বোন জাহানারা একটি হত্যা মামলা করেন। এরপর পুলিশ ও র‌্যাব অপরাধীদের ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরপর গত ৮ মে শনিবার ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের সিপিসি-৩ এর অধিনায়ক লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদের নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের হলহলিয়া গ্রামের আব্দুল হেকিম ও উত্তর বড়দল ইউনিয়নের বোরোখাড়া গ্রামের এনামুল হককে আটক করে।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা র‍্যাবের কাছে স্বীকার করেন তারা। এরপর শনিবার দুপুরেই আটকদের তাহিরপুর থানায় হস্তান্তর করে। এদিকে গ্রাম পুলিশ হত্যার ঘটনায় একইদিনে তাহিরপুর থানা পুলিশ ইয়াসিন নামে এক যুবককে আটক করেছে। ইয়াসিনের বাড়ি উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের মাটিকাটা গ্রামে।

আটকদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার।

(ঢাকাটাইমস/১১মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :