মানবপাচার চক্রের হাতে বন্দি ১৬ জনকে উদ্ধার, গ্রেপ্তার ৩

প্রকাশ | ১১ মে ২০২১, ১৮:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক সড়ক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে করেছে র‌্যাব। এ সময় মানবপাচার চক্রের হাতে বন্দি ১৬ জনকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বিকালে র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃতরা হলো- ফারুক খান, সবুজ মিয়া ও দুদু মিয়া। মঙ্গলবার মধ্যরাতে এই অভিযান চালানো হয়।

র‌্যাব জানিয়েছে, যাত্রাবাড়ী থানার ৪১/২ শহীদ ফারুক সড়ক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় মানবপাচার চক্রের হাতে বন্দি থাকা ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার চক্রের সদস্যদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন ও নগদ ৬ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানিয়েছে, তারা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। বেশ কিছুদিন ধরে সংঘবদ্ধভাবে ও প্রতারণামূলকভাবে অবৈধপথে পতিতাবৃত্তি ও যৌন কাজের উদ্দেশ্যে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে মানুষ পাচার করে আসছিল তারা। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

ঢাকাটাইমস/১১মে/এআর/এমআর