ফাইনালের পর অবসরে যাবেন কিউই উইকেটকিপার

প্রকাশ | ১২ মে ২০২১, ১৩:৪৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি সংস্করণ থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। তবে এখনই মাঠে নামা বন্ধ করছেন না তিনি। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পর্যন্ত খেরা চালিয়ে যাবেন এই কিউই ক্রিকেটার।

তবে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও খেলবেন ওয়াটলিং। এই সিরিজের কিছুদিন পরেই অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তারপরই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার চিন্তা করছেন দেশটির ক্রাইসিস ম্যান নামে পরিচিত এই ক্রিকেটার।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড কর্তৃক দেয়া বিবৃতিতে ওয়াটলিং বলেছেন, ‘এটাই সঠিক সময়। নিউজিল্যান্ডের হয়ে খেলা এবং বিশেষ করে টেস্ট ক্যাপ পরা অনেক সম্মানের ব্যাপার। এই খেলাটির চূড়াই হলো টেস্ট ক্রিকেট। মাঠে সবার সঙ্গে থাকা প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি। পাঁচদিন ধরে খেলাটির রোমাঞ্চ আমি মিস করব। সবার কাছে আমি কৃতজ্ঞ।’

৭৩ টেস্টে ৮ সেঞ্চুরিতে তার রান ৩ হাজার ৭৭৩। কিপার হিসেবে ৬৫ টেস্টে ৭ সেঞ্চুরিতে রান ৩ হাজার ৩৮১। নিউ জিল্যান্ডের হয়ে ৩ হাজার রান নেই আর কোনো কিপারের। সেঞ্চুরিতেও তিনি সবার ওপরে। কিউইদের হয়ে টেস্টে ডাবল সেঞ্চুরি করা একমাত্র কিপার-ব্যাটার তিনিই। তার ২৫৭ ডিসমিসালও দেশের ইতিহাসের সর্বোচ্চ।

(ঢাকাটাইমস/১২মে/এমএম)