পুলিশের পেজে গৃহবধূর অভিযোগ, ধরা ভুয়া চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৩:৫৭

রাজধানীর দক্ষিণখানে এক গৃহবধূর অভিযোগের প্রেক্ষিতে এক ভুয়া দন্ত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। তার নাম দেলোয়ার হোসেন।বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেইসবুক পেইজে অভিযোগ পেয়ে এলাকায় প্রভাবশালী ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

বুধবার দুপুরে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত জানান।

তিনি জানান, রাজধানীর দক্ষিণখানে এক গৃহবধূ দাঁতের ডাক্তারের কাছে গিয়েছিলেন। হাজী সি‌দ্দিক মার্কেটে চেম্বার। চেম্বা‌রের নাম মীর ডেন্ট। দামি আসবাব ও সুন্দর ডেকোরেশনে সাজানো চেম্বারটি। কয়েকবার এ‌ ডাক্তার‌কে দাঁতও দেখিয়েছেন। খরচ করেছেন হাজার হাজার টাকা। কিন্তু চিকিৎসায় তার খটকা লাগে। তার মনে হচ্ছিল তিনি সঠিক চিকিৎসা পাচ্ছেন না। তাই, তিনি গিয়েছেন অন্য একজন চিকিৎসকের কাছে। সেই চিকিৎসক জানান পূর্বের জনের চিকিৎসা সঠিক নয় এবং সন্দেহজনক।

ওই নারী বিষয়টি তার স্বামীকে জানালে তিনি এড়িয়ে যেতে পরামর্শ দেন। কেননা, সেই ডাক্তার ও তার পরিবার এলাকায় প্রভাবশালী। এখানে তাদের বাড়ি, সম্পত্তি ও অনেক আত্মীয়-স্বজন রয়েছে। তাদের সঙ্গে ঝামেলায় গিয়ে এলাকায় টিকে থাকতে পারবেন না বলে তার স্বামী তাকে জানান। কিন্তু, স্ত্রী বিষয়টি মেনে নিতে পারছিলেন না।

পরে গতকাল মঙ্গলবার (১১ মে) তিনি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ’ ফেইসবুক পেইজের ইনবক্সে বিষয়টি জানিয়ে একটি অভিযোগ করেন। তিনি অনুরোধ করেন যেনো এই ডাক্তারের বিষয়টি একটু তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়। তবে, তিনি কোনোভাবেই থানায় অভিযোগ বা মামলা দায়ের করতে রাজি হননি।

পুলিশ সদর দপ্তর জানায়, ওই নারীর বার্তাটি দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার মো. শামীম হোসেনকে পাঠিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং। পাশাপাশি, দক্ষিণখান জোনের সহকারী পুলিশ কমিশনার বিপ্লব কুমার গোস্বামীকে পরামর্শ দেয়া হয় বিষয়টি সুপারভাইজ করতে। এর প্রেক্ষিতে, পুলিশের একটি দল সাদা পোশাকে বিষয়টি তদন্তে নামে।

তদন্তে তারা প্রাথমিকভাবে নিশ্চিত হন অভিযুক্ত ব্যক্তি অ্যাকাডেমি বা কোনো মেডিকেল কলেজ থেকে পাস করা কোনো ডাক্তার নন। দাঁতের ডাক্তার হিসেবে তার কোনো প্রোফেশনাল সার্টিফিকেটও নেই। এভাবে দীর্ঘদিন ধরে নিরীহ রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন তিনি। তবে সেই ভুয়া ডাক্তারের দাবি, তিনি তার ডাক্তার বন্ধুদেরকে চিকিৎসায় সহায়তা করে থাকেন মাত্র।

কিন্তু, সরেজমিনে দেখা গেছে, অনুমোদিত চিকিৎসক না হয়েও তিনি দাঁতের চিকিৎসা করছেন। চেম্বার‌টি তাৎক্ষ‌ণিকভা‌বে বন্ধ করে দেয়া হ‌য়ে‌ছে। এ বিষয়ে উপযুক্ত আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১২ মে/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :