ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট, পাটুরিয়ায় মানুষের ঢল

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২১, ১৪:১৭ | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৪:১৪

ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন ও ঘরমুখী মানুষের ভিড় বাড়ছে। পাটুরিয়া থেকে মানিকগঞ্জের দিকে অন্তত ৭/৮ কিলোমিটারজুড়ে যানবাহন ধীর গতিতে চলছে।

বুধবার সরেজমিনে দেখা গেছে, দূরপাল্লার বাস বন্ধ ও পথে বিজিবির চেকপোস্ট থাকায় গণপরিবহন সরাসরি ঘাট এলাকায় আসতে পারছে না। তাই ঘরমুখী মানুষ বাধ্য হয়েই রিকশা, ভ্যান, মোটরসাইকেল, ব্যাটারিচালিত হ্যালোবাইক, পিকআপ ভ্যানে কয়েকগুন অতিরিক্ত ভাড়া দিয়ে ঘাট এলাকায় যাচ্ছেন। বরঙ্গাইল থেকে ঘাট এলাকার প্রায় ৭/৮ কিলোমিটারজুড়ে যান চলাচল থেমে আছে।

অপরদিকে, পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল। পাটুরিয়া থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরিতে অ্যাম্বুলেন্সে ও যানবাহনের পাশাপাশি প্রায় ৪/৫শত করে যাত্রী পার হচ্ছে। সেক্ষেত্রে পাড় হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি মানার কোন বিষয় লক্ষ্য করা যায়নি। এতে করে দ্রুত করোনা সংক্রমনের ঝুঁকি রয়েছে। সেইসাথে চরম ভোগান্তিতে পড়েছে ঘরমুখী মানুষেরা।

কুষ্টিয়া যাবেন ফজলুল হক। তার সাথে কথা হলে তিনি জানান, আমি আসলে ছুটিই পাই দুইটা ঈদে। বাড়িতে মা-বাবা চেয়ে থাকেন কবে বাড়ি যাব। যেখানে ঢাকা থেকে পাটুরিয়া পৌঁছতে সর্বোচ্চ দেড় থেকে দুই ঘণ্টা সেখানে এখন সময় লাগছে এখন সেখানে ৭/৮ ঘণ্টা। যদি দূরপাল্লার সকল বাস খোলা থাকত, তাহলে আমাদের এই কষ্ট করতে হতো না।

টিটু রহমান বলেন, অনেক কষ্ট ও অর্থ ব্যয় হয়েছে বরঙ্গাইল আসতে। এখনো জানি না কখন ঘাটে যেতে পারব। প্রায় দেড় ঘণ্টা যাবত অপেক্ষা করছি কখন এই জট ছুটবে আর কখন ঘাটে যাব।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ঢাকা-পাটুরিয়া মহাসড়কে প্রচুর গাড়ি আসছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, সোমবার বিকাল ৫টা থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ৩টি ফেরির স্থলে প্রয়োজনীয় সংখ্যক ফেরি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীদের পারাপারে যাতে সমস্যা না হয়, তাই প্রয়োজনীয়সংখ্যক ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পাড় করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :