বাংলাদেশ সফরের শ্রীলঙ্কার দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২১, ১৫:০২ | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৪:৪২

চলতি মাসেই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আসন্ন এই সিরিজকে সামনে রেখে কুশল পেরেরাকে অধিনায়ক করে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। বাংলাদেশ সফরের এই দলে জায়গা পেয়েছেন বেশ কিছু তরুণ ক্রিকেটার।

দেশের মাটিতে বাংলোদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতে টাইগারদের হোয়াইটওয়াশ করেছে লঙ্কানরা। এবার তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ আসছে তারা। আর আজই বোর্ড কর্তৃক দল ঘোষণা করা হয়েছে।

দিমুথ করুনারাত্নেকে সরিয়ে এবারের বাংলাদেশ সফরে নেতৃত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরাকে। আর সহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন কুশাল মেন্ডিসকে। এদিকে করুনারত্নে ছাড়াও বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমালরা। এছাড়া ফিটনেস বিবেচনায় বাদ পড়েছেন ওপেনার আভিশকা ফার্নান্দো।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩ মে। একদিনের বিরতির পর ২৫ তারিখে হবে দ্বিতীয় ওয়ানডে। আর সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে দুদল মাঠে নামবে আগামী ২৮ মে। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার দল

কুসল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিদু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা দনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

(ঢাকাটাইমস/১২মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :