সিরাজগঞ্জের মহাসড়কে ধীরগতি থাকলেও নেই যানজট

প্রকাশ | ১২ মে ২০২১, ১৫:৪৩

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের মহাসড়কে অন্যান্য গাড়ির পাশাপাশি চলছে দূরপাল্লার বাসও। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে হাটিকুমরুল এলাকা পর্যন্ত গাড়ির চাপ থাকায় মাঝে মাঝে যানের ধীরগতি থাকলেও কোথাও যানজট দেখা যায়নি। তবে দূরপাল্লার বাস চললেও এর সঠিক কারণ বলতে পারেনি সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগ। 

মহাসড়ক ঘুরে দেখা গেছে, দূরপাল্লার বাস ছাড়াও ট্রাক, পিক-আপ, মোটরসাইকেল, মাইক্রোবাসসহ যে যেভাবে পারছেন নাড়ির টানে বাড়ির পানে ফিরছেন। তবে শত ভোগান্তিও যেন আজ কিছুই না পরিবারের সাথে ঈদ করার আনন্দে।

গাজীপুর থেকে ট্রাকযোগে কড্ডা এসে নামা গার্মেন্টস কর্মী সানোয়ার হোসেন বলেন, অনেক কষ্টে ৬০০ টাকা দিয়ে কড্ডা আসলাম। কিন্তু তারপরও ছেলেমেয়ে ও পরিবারের কাছে যাচ্ছি, এটা ভেবেই ভালো লাগছে।

নওগাঁ থেকে ঢাকাগামী শাহ ফতেহ আলী পরিবহনের সুপারভাইজার  বলেন, আমরা শুনেছি- ৭২ঘণ্টার জন্য দূরপাল্লার বাস চলার অনুমতি দিয়েছে। তাই ঢাকা যাচ্ছি।

মহাসড়কে পুলিশের নজরদারি ও কার্যক্রম চলছে চোখে পরার মতো। মহাসড়ককে যানজটমুক্ত, যান চলাচল স্বাভাবিক ও শৃঙ্খলা ধরে রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই বাহিনী।

কড্ডা এলাকা থেকে ট্রাফিক পরিদর্শক আব্দুল গণি বলেন, মহাসড়কে অন্যান্য গাড়ির পাশাপাশি দূরপাল্লার বাসও চলাচল করছে। তার বেশিরভাগ গাড়িই শ্রমিক বহন করছে। আবার অনেক বাস ঢাকাগামী যারা যাত্রী আনতে যাচ্ছে। তবে দূরপাল্লার বাস চলাচলের অনুমতি দেয়া হয়েছে কিনা বলতে পারছি না।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)