ঈদেও পাওয়া যাবে বিএসএমএমইউর যেসব সেবা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৮:০২

পবিত্র ঈদুল ফিতরের ছুটির দিনগুলোতে যাতে চিকিৎসাব্যবস্থার কোনো ঘাটতি না হয় সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ।

এছাড়াও উপাচার্যের নির্দেশে ঈদের ছুটির মধ্যেও ১৫ মে শনিবার বিএসএমএমইউর বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। এছাড়াও সব দিনই প্রচলিত নিয়মে বিশ্ববিদ্যালয়ের অন্তঃবিভাগ ও জরুরি বিভাগগুলো খোলা থাকবে।

তবে বৃহস্পতি, শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস, অফিস, বৈকালিক স্পেশালাইজড কানসালটেশন সার্ভিস ও কনভেশন সেন্টারের ভ্যাকসিন প্রদান কার্যক্রম বন্ধ থাকবে। আর ১৩ মে বৃহস্পতিবার এবং ১৪ মে শুক্রবার বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব বন্ধ থাকবে।

ঈদের দিন বিএসএমএমইউর উপাচার্যের নির্দেশে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

এদিকে বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে আজ বুধবার মোট ১২৫৭ জন কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫৬৪ জন এবং আজ ১২ মে পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪০ হাজার ২১৯ জন। বেতার ভবনের পিসিআর ল্যাবে আজ পর্যন্ত এক লাখ ৪০ হাজার ৬৫৯ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে আজ পর্যন্ত ৯৪ হাজার ৯৮৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ সকাল আটটা পর্যন্ত আট হাজার ৬১৮ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৮৫৬ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন চার হাজার ১২২ জন। বর্তমানে ভর্তি আছেন ৮০ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন পাঁচজন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন।

(ঢাকাটাইমস/১২মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :