পাঁচ মামলায় মামুনুলের ১৫ দিনের রিমান্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ২০:২১
ফাইল ছবি

নারায়ণগঞ্জে ধর্ষণ ও সহিংসতাসহ পাঁচ মামলায় কারাগারে থাকা হেফাজতে ইসলামের সাবেক কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার দুপুরে ভার্চুয়ালি নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ুন কবির এ রিমান্ড মঞ্জুর করেন। সে সময় ভার্চুয়ালি মামুনুল হককে হাজির করা হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ভার্চুয়াল আদালতে মামুনুল হককে হাজির করে পাঁচটি মামলায় ৩৮ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এর মধ্যে ধর্ষণ মামলায় ১০ দিন, সোনারগাঁয়ে সহিংসতার দুই মামলায় ১৪ দিন ও সিদ্ধিরগঞ্জে সহিংসতার দুই মামলায় ১৪ দিন। শুনানি শেষে আদালত প্রত্যেক মামলায় তিন দিন করে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এখন মামলার তদন্তকারী কর্মকর্তা যখন খুশি মামুনুল হককে রিমান্ডে নিতে পারবেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মনিরুল ইসলাম বলেন, সিদ্ধিরগঞ্জ থানার সহিংসতার মামলায় এক আসামি মামুনুল হকের নির্দেশে নাশকতার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাই মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য মামলায় গ্রেপ্তারসহ সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। ঈদের ছুটির পর ভার্চুয়াল কোর্টের মাধ্যমে শুনানি হবে।

এর আগে ৩০ এপ্রিল সকালে ধর্ষণের অভিযোগে হেফাজত নেতা মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় মামলা করেন এক নারী। যাকে মামুনুল হক তার দ্বিতীয় স্ত্রী দাবি করেছিলেন।

উল্লেখ্য, এর আগে গত ৩ এপ্রিল সোনারগাঁয়ে মামুনুল হকের অবরুদ্ধ হওয়ার ঘটনায় স্থানীয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মহাসড়কে আগুন দিয়ে বিক্ষোভ, আওয়ামী লীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এক সাংবাদিককে পিটিয়ে আহত করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও সাংবাদিক একটি মামলা করেন। তার কিছুদিন পর স্থানীয়রা আরও তিনটি মামলা করেন। ছয়টি মামলার মধ্যে তিনটি মামলায় প্রধান আসামি মামুনুল হক।

এছাড়াও ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগসহ সহিংসতা ও নাশকতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ পাঁচটি ও র‌্যাব একটি মামলা করে। পরবর্তীতে পুলিশ সদর দপ্তরের নির্দেশে মামলার তদন্তভার পিবিআই ও সিআইডিকে দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :