এবার ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে টিম খোরশেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ২০:৩৬

দেশে করোনার সংক্রমণ দেখা দেয়ার পর থেকে দাফন-কাফনে এগিয়ে এসে সবার প্রশংসা কুড়িয়েছেন নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। তার নেতৃত্বে গড়ে ‍ওঠা একটি টিমের পক্ষ থেকে প্রতিনিয়ত চলছে করোনায় মৃতদের দাফন, দাহ করার কাজ। এছাড়াও ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর এবার ঈদে অসহায়দের সহযোগিতায় নেমেছে টিম খোরশেদ।

খেটে খাওয়া ও অসহায় মানুষদের জন্য ঈদের শুভেচ্ছা উপহার, জাকাতের মাধ্যমে স্বাবলম্বী প্রকল্পের অধীনে বিভিন্নজনকে ভ্যান উপহার দেয়া হচ্ছে টিম খোরশেদের পক্ষ থেকে।

টিম খোরশেদের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা সংকট মোকাবেলায় তাদের স্বেচ্ছাসেবকরা ঈদের দিন ও ঈদের ছুটিতে সার্বক্ষণিক প্রস্তুত থাকবে যেকোনো ধরনের সেবা দেয়ার জন্য। ঈদের সময়টাতে কারো করোনায় শ্বাসকষ্ট দেখা দিলে যাতে পাশে থাকা যায় সেজন্য ২০ সিলিন্ডার অক্সিজেন তৈরি রাখা হয়েছে। এর বাইরে দাফন-সৎকার, অ্যাম্বুলেন্স সাপোর্ট, টেলিমেডিসিন ও প্লাজমা ডোনেশন যথারীতি চলবে।

গত বছর যাত্রা শুরু করা টিম খোরশেদের পক্ষ থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ে দাফন-সৎকারের পাশাপাশি রমজানে বিনামূল্যে প্রতিদিন এক হাজার পরিবারকে সবজি বিতরণ করা হয়েছে। এ পর্যন্ত নয় হাজার পরিবারের মাঝে পৌঁছে দেয়া হয়েছে ঈদ খাদ্যসামগ্রী। কাজ হারানো মানুষকে ক্ষুদ্র ব্যবসার পুঁজি ও একাধিক রিকশা-ভ্যান উপহার দিয়েছেন।

এছাড়াও মসজিদের ইমাম-মুয়াজ্জিম ও খাদেমদের জন্য টিম খোরশেদের পক্ষ থেকে ঈদের উপহার হিসেবে পাঞ্জাবি দেয়া হয়েছ।

জানা গেছে, গত বছর করোনার সংক্রমণ শুরুর পর যখন হ্যান্ডস্যানিটাইজার সংকট দেখা দেয় তখন সংগঠনের পক্ষ থেকে ৬০ হাজার বোতল স্যানিটাইজার তৈরি ও বিতরণ করা হয়। করোনায় মৃত্যু শুরু হলে টিম খোরশেদ নিজ উদ্যোগে দাফন ও সৎকার শুরু করে। এখন পর্যন্ত দুই শতাধিক দাফন ও সৎকার সম্পন্ন করেছে টিম খোরশেদ।

এ ছাড়াও এ পর্যন্ত ৩৫৬ জনকে ফ্রি অক্সিজেন, ১০০ জনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স এবং ১১১ জনকে ফ্রি প্লাজমা ও প্রায় ১৫ হাজার মানুষকে ফ্রি টেলিমেডিসিন সেবা দেয়া হয়েছে।

টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ঢাকা টাইমসকে বলেন, ‘করোনার শেষ পর্যন্ত আমরা ইনশাল্লাহ মানুষের পাশে থাকবো। সৃষ্টিকর্তা যত দিন আমাদের প্রতি সদয় থাকেন আমরা তত দিন দুস্থ মানুষের পাশে থাকবো। অন্যান্য যেসব সেবা আছে সেগুলো অব্যাহত থাকবে।’

(ঢাকাটাইমস/১২মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :