ঈদে মানুষের পাশে আ.লীগ নেতা শাহিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ২০:৪৬

গত বছর লকডাউন থেকে শুরু করে এক বছরের বেশি সময় ধরে দরিদ্র মানুষের সহায় হিসেবে কাজ করে যাচ্ছেন আবু সায়েম শাহিন। এবার ঈদের আগেও দরিদ্র ও অসহায় মানুষের পাশাপাশি আওয়ামী লীগের দরিদ্র নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

আবু সায়েম শাহিন রাজধানীর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার বাবা আবু সাঈদ ব্যাপারী ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক ৪৬ নম্বর ওয়ার্ডের (বর্তমান ৩৩) তিনবারের কমিশনার।

ঈদকে সামনে রেখে মঙ্গলবার নিজ বাড়িতে চার শতাধিক পরিবারের মধ্যে ঈদের উপহার হিসেবে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন শাহীন।

ঢাকা টাইমসকে শাহিন জানান, ঈদের উপহার হিসেবে ভাতের চাল, ডাল, তেল, চিনি, সেমাই, দুধসহ একটি পরিবারের জন্য তিন থেকে চার দিনের খাদ্যসামগ্রী একেকটি পরিবারকে উপহার হিসেবে দেয়া হয়েছে।

বুধবারও খাদ্য সামগ্রী উপহার কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি। ঈদের দিন পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান এই আওয়ামী লীগ নেতা।

শাহিন বলেন, ‘আমি প্রতি বছরই নিজের জায়গা থেকে মানুষকে কিছু উপহার সামগ্রী দিয়ে থাকি। গত বছর এবং এই বছরের চিত্র ভিন্ন এটা আপনারা জানেন। আমি গত বছর লকডাউনের সময় যখন দেখলাম আমার এলাকার বিপুল পরিমাণ মানুষ সমস্যাগ্রস্ত, তখন নিজ উদ্যোগে মানুষের জন্য কাজ করা শুরু করলাম। মোহাম্মদপুরের পাশাপাশি ঢাকার যে জায়গা থেকে যে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সেখানে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। একজন মানুষ হিসেবে আমি আমার নৈতিক দায়িত্বটুকু পালন করার চেষ্টা করেছি এবং সেটা আলহামদুলিল্লাহ এখনো চালিয়ে যাচ্ছি।’

গত বছর মার্চ থেকে এখন পর্যন্ত সম্পূর্ণ নিজ অর্থায়নে সাড়ে চার লাখ পরিবারকে খাদ্যসামগ্রী উপহার হিসেবে দেয়া হয়েছে বলে জানান আবু সায়েম শাহিন। যতদিন সামর্থ্য থাকবে ততদিন এ কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

করোনার ঈদে স্থানীয় দরিদ্র মানুষের পাশাপাশি আওয়ামী লীগের দরিদ্র নেতাকর্মীদেরও খাদ্যসামগ্রী উপহার হিসেবে দেয়া হচ্ছে বলে জানান এই আওয়ামী লীগ নেতা।

শাহিন বলেন, ‘আমাদের এলাকায় দরিদ্র মানুষ তো আছেই। আবার আওয়ামী লীগের রাজনীতি করেন এমন অনেক নেতাকর্মী আছেন, যারা আওয়ামী লীগের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। মাঠের রাজনীতিতে যুক্ত আছেন, তাদের অনেকেই দরিদ্র। আমি এবার সেই নেতাকর্মীদেরও গুরুত্ব দিচ্ছি। তাদেরকে উপহার দেয়া হচ্ছে। কেউ কেউ এসে নিয়ে যাচ্ছেন, অনেককে বাসায় পাঠিয়ে দিচ্ছি।’

(ঢাকাটাইমস/১২মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :