ঈদে শফিকুর রহমান শান্তনুর ৮ নাটক

প্রকাশ | ১২ মে ২০২১, ২৩:৪৯ | আপডেট: ১২ মে ২০২১, ২৩:৫৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রতিবারের মতো এবারও নন্দিত নাট্যকার শফিকুর রহমান শান্তনু রচিত আটটি নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এর মধ্যে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত ৮:৪০ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘বাঁশের চেয়ে কঞ্চি বড়’। নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, আখম হাসান, উর্মিলা শ্রাবন্তী কর’সহ অনেকে।

আরটিভিতে চতুর্থ দিন রাত ১০ টায় প্রচার হবে ‘দৌড়ের ওপর ওষধ নাই’ ও সপ্তম দিন ৭:৩০ মিনিটে ‘ব্যাচেলর বাবু’। প্রথমটিতে অভিনয় করেছে জোভান আহমেদ, কেয়া পায়েল ও মনিরা মিঠু। দ্বিতীয়টিতে রয়েছেন জাহিদ হাসান ও উর্মিলা শ্রাবন্তী কর। এই তিনটি নাটক পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা।

পঞ্চম দিন রাত ১১ টায় এনটিভিতে প্রচার হবে ‘থানা থেকে আসছি’। আলোক হাসানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছে জোভান আহমেদ ও সাফা কবির। বাংলাভিশনে প্রচার হবে নাজমুল রনির পরিচালনায় ‘ব্যাক ফায়ার’। এতে অভিনয় করেছে জোভান আহমেদ ও তানজিন তিশা।

মাইদুল রাকিবের পরিচালনায় ‘প্রেমিকার এপিটাফে’ নাটকে অভিনয় করেছে মোশাররফ করিম, পিয়া বিপাশা ও জুই করিম। এশিয়ান টিভিতে প্রচার হবে মৃত্যুঞ্জয় উচ্ছাস পরিচালিত ‘ডায়রেক্ট একশন’ নাটকটি। এতে অভিনয় করেছে সজল ও টয়া। ঈদের দশম দিন রাত সাড়ে ১০টায় এটিএন বাংলায় প্রচার হবে 'বৈদেশী কইন্যা'। শফিউল ইসলাম বাবুর পরিচালনায় অভিনয় করেছে নিলয় ও তাসনুভা তিশা।  

নাটকগুলো প্রসঙ্গে নাট্যকার শফিকুর রহমান শান্তনু বলেন, ‘প্রতিটি নাটকই ভিন্ন স্বাদের। হাস্যরসের পাশাপাশি প্রতিটি নাটকেই আছে সামাজিক বার্তা। বর্তমান সময়ে আমরা যে এক মূল্যবোধহীনতার মধ্য দিয়ে পার করছি তার ইঙ্গিত রয়েছে নাটকীয় পরিস্থিতিতে। আশা করছি, দর্শক নাটকগুলোতে আনন্দের পাশাপাশি চিন্তার খোরাক পাবেন।’

ঢাকাটাইমস/১২মে/এএইচ