ঈদযাত্রার শেষ দিনেও শিমুলিয়ায় মানুষের ঢল

মুন্সীগঞ্জ প্রতিনিধি
ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মে ২০২১, ১১:৩২ | প্রকাশিত : ১৩ মে ২০২১, ১০:৪৪

ঈদযাত্রার শেষ দিনেও বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঘরমুখো যাত্রীদের ঢল নেমেছে। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে দক্ষিণবঙ্গগামী মানুষের উপচেপড়া ভিড় এখন মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। ভোরের আলো ফুটতে না ফুটতেই নানা বয়সী মানুষের ঢল নেমেছে শিমুলিয়া ঘাটে। জনস্রোত সামলাতে প্রশাসনকে হিমশিম খেতে হয়।

বৃহস্পতিবার ভোর থেকেই ফেরিতে যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। সাড়ে সাতটা পর্যন্ত যাত্রীদের ভিড় ছিল শিমুলিয়া ঘাটে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, করোনা মহামারির প্রাদুর্ভাব রোধে সরকারঘোষিত বিধিনিষেধের কারণে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে ফেরিতে। ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষা করে ফেরিতে উঠছেন যাত্রীরা। তবে তিন থেকে চারগুণ বাড়তি ভাড়া দিয়ে বিভিন্ন যানবাহনে নিজ নিজ গন্তব্যে ছুটছেন ঈদে ঘরমুখী দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীরা। এক্ষেত্রে উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি। একে অপরের গায়ে ঘেঁষে যাতায়াত করাতে বাড়ছে করোনা ঝুঁকি। এছাড়া ঘাটের উভয়পাড়ে যানবাহনের চাপ বেড়েছে। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও ভোর থেকে তা চলাচল করতে দেখা গেছে। এতে ঘাট এলাকায় সৃষ্টি হয় তীব্র যানজটের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

সকাল সাতটায় ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, গণপরিবহন বন্ধ, রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল থাকার পরও হাজার হাজার মানুষ বিভিন্নভাবে ঘাটে আসছেন। ঘাট এলাকায় রীতিমতো তিল ধারণের ঠাঁই নেই। সবগুলো ফেরিঘাটে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। যখনই একটি ফেরি ঘাটে ভিড়তে দেখেছেন,তাতে হুমড়ি খেয়ে উঠছেন যাত্রীরা। শিমুলিয়া ঘাটের যাত্রীদের চাপে বাংলাবাজার ঘাট থেকে আসা যাত্রীরা ফেরি থেকে নামতে সমস্যায় পড়ছেন। প্রতিটি ফেরিতে যানবাহনের তুলনায় যাত্রীর সংখ্যা বেশি দিয়ে পদ্মা নদী পার করা হচ্ছে।

শিমুলিয়া ঘাটে আসা যাত্রীদের অবস্থা এমন যে, যেভাবেই হোক বাড়ি ফিরতে হবে। এজন্য জীবনের ঝুঁকি নিয়ে হলেও তারা ফেরিতে উঠছেন। এক্ষেত্রে পানিতে পড়ে যাওয়ার ভয় নেই কারও মধ্যে।

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক সালাউদ্দিন জানান, লকডাউনে ফেরি চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও যাত্রীদের চাপে এই নৌরুটে চলাচল করছে ১৫টি ফেরিতে। এই ফেরিগুলোতে যানবাহনের চেয়ে যাত্রীদের চাপ কয়েকগুণ বেশি। অধিকাংশ যাত্রীদের প্রখর রোদে ফেরিতে দাঁড়িয়ে থেকে সাড়ে সাত কিলোমিটারের নৌরুপে পদ্মা নদীতে পাড়ি দিতে হচ্ছে।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরাজ হোসেন জানান, যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকাটাইমস/১৩মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :