জুভেন্টাসের জার্সিতে রোনালদো-দিবালার গোলের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২১, ১২:০৯

ইতালিয়ান সিরি বুধবার রাতে আর খেলায় সাসোলোকে ৩-১ গোল ব্যবধানে হারিয়ে জায়ান্ট ক্লাব জুভেন্টাস। ম্যাচে দলের পক্ষে একটি করে গোল করেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। এদিন একটি করে গোল করেই তুরিনের ক্লাবটির জার্সিগায়ে সেঞ্চুরি গোলের রেকর্ড গড়েছেন দুজনই।

মাঠ নামার আগে দুজনেরই সেঞ্চুরি পূর্ণ করতে মাত্র একটি করে গোলের দরকার ছিল। তাই ক্লাবের হয়ে কে আগে শততম গোল পূর্ণ করবেন- এমন একটি স্নায়ু যুদ্ধ হয়তো তাদের মধ্যে ছিল। আর এই যাত্রায় কিংবা স্নায়ু যুদ্ধে জিতে যায় সিআর সেভেন।

প্রথমার্ধের শেষ মিনিটের খেলায় র‌্যাবিওটের পাসে প্রথম ছোঁয়ায় বল সামনে বাড়ানোর ফাঁকে এক ডিফেন্ডারকে ফাঁকি দেন রোনালদো। এরপর বাঁ পায়ের প্লেসিং শটে খুঁজে নেন ঠিকানা। সেই সঙ্গে জুভেন্টাসে হয়ে দ্রুততম একশ গোলের রেকর্ড গড়েন তিনি। মাত্র তিন মৌসুমেই এটি করতে সক্ষম হয়েছেন তিনি। অন্যদিকে দ্রুততম একশ গোলের আগের রেকর্ডটি ছিল ওমর সিভোরি ও রবের্তো বাজ্জিওর, চার মৌসুমে করেছিলেন তারা।

এদিকে বুধবার রাতে আরেকটি রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের পর তৃতীয় ক্লাবের হয়ে শততম গোল করতে সক্ষম হয়েছেন বর্তমান সময়ের এই অন্যতম সেরা ফুটবল তারকা। এছাড়া দেশের জার্সিতেও একশ’র অধিক গোল রয়েছে তার।

সাসোলোর বিপক্ষে ম্যাচের ৬৬তম মিনিটের খেলায় জুভেন্টাসের হয়ে গোল করেন পাওলো দিবালা। ওল্ড লেডিদের হয়ে দিবালারও এটি ছিল শততম গোল।

এই সেঞ্চুরি করতে দিবালা খেলেছেন ৬৬টি ম্যাচ। এটিও একটি রেকর্ড। ইউরোপের বাইরের প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের সেঞ্চুরি করলেন তিনি।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :