রবিবার মালদ্বীপ ছেড়ে দেশে ফিরছেন স্মিথরা

প্রকাশ | ১৩ মে ২০২১, ১৫:২০ | আপডেট: ১৩ মে ২০২১, ১৫:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারত থেকে দেশের ফেরা উদ্দেশে মালদ্বীপে গিয়ে আটকে পড়েন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। অবশেষে রবিবারে দ্বীপ রাষ্ট্রটি ছেড়ে দেশে ফিরছেন স্মিথ-ওয়ার্নাররা। বিশেষ ভাড়া করা বিমানে করে মালদ্বীপ থেকে মালয়েশিয়া হয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছানোর কথা রয়েছে তাদের।

হুট করেই করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি হওয়ার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়। এরপর বিদেশি ক্রিকেটারদের মধ্যে দেশে ফেরার হিড়িক পড়ে। দেশে ফিরে যাওয়ার উদ্দেশে ভারত থেকে মালদ্বীপে যায় অজিরা। সেখানে বেশ কিছুদিন অবস্থান করতে হয় তাদের।

তবে দেশে ফিরেও পুরোপুরি মুক্ত জীবন কাটাতে পারবেন না তারা। সরকারের করোনাবিধি মোতাবেক বাইরের দেশ থেকে অস্ট্রেলিয়া গেলে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। আইপিএলের এই ৩৮ জনের বহরকেও তাই সিডনিতে করতে হবে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন।

গত এক বছরের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাইরের দেশ থেকে যাওয়া ক্রিকেটসংশ্লিষ্ট মানুষদের কোয়ারেন্টাইন সুবিধা দেবে নিউ সাউথ ওয়েলস সরকার। এর আগে ভারতীয় ক্রিকেট দল টেস্ট সিরিজ খেলতে যাওয়ার পর সিডনিতেই সেরেছিল তাদের কোয়ারেন্টাইন পর্ব।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)