৩৭০ পরিবারে ঈদ সামগ্রী পৌঁছে দিল হাসিমুখ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২১, ২১:২৭

২০১৯ সালের শেষে যে ভাইরাসের উদ্ভবে পুরো পৃথিবী বিপর্যস্ত হয়ে পড়েছিল, দুর্ভাগ্যক্রমে ২০২১ সালের মাঝামাঝি এসেও তার প্রতিপত্তি কমেনি এতটুকু। বরং নিত্যনতুন ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাবে প্রতিনিয়তই বিপর্যস্ত হচ্ছে নতুন নতুন দেশ। ফলে বিগত বছরের চেয়েও খারাপ সময় দেখেছে বাংলাদেশের জনগণ।

কোভিড-১৯ এর প্রভাব পড়ছে সমাজের প্রতিটি স্তরে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে শ্রমজীবী মানুষ। লকডাউনের কঠিন সময়ে তাদের রমজান ও ঈদকে একটু সহজ ও স্বাচ্ছন্দ্যময় করতে হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা এ বছরও দুই দফায় খাদ্য সহায়তা দিয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের পরিবারগুলোতে। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে এই খাদ্য সহায়তা কার্যক্রমটি সরকারের স্বাস্থ্য সুরক্ষার সকল নির্দেশনা মেনেই পরিচালিত হয়।

খাদ্য সহায়তার প্রথম ধাপ অনুষ্ঠিত হয় গত ২৮ এপ্রিল ১৫ রমজান। দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হয় ৮ মে, ২৫ রমজান ধানমন্ডিতে অবস্থিত মেহেরুন্নেসা গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে। এই দুই ধাপের খাদ্য সহায়তা দেয়ার ক্ষেত্রে হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থাকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে দেশের স্বনামধন্য একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং অন্যতম বিমা প্রতিষ্ঠান গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড।

খাদ্য সহায়তা কার্যক্রমের প্রথম দফায় ১৭০টি এবং দ্বিতীয় দফায় ২০০টি পরিবার যে সকল খাদ্য সামগ্রী পেয়েছে তার অন্তর্ভুক্ত ছিল, চাল- ১১ কেজি, পোলাওয়ের চাল- ১ কেজি, ডাল- ২ কেজি, আলু- ২ কেজি, তেল- ১.৫ লিটার, চিনি- ১ কেজি, পেঁয়াজ- ১ কেজি, লবণ- ১ কেজি, ময়দা- ১ কেজি, দুধ- ২০০ গ্রাম, লাচ্ছা সেমাই- ১ প্যাকেট, টোস্ট বিক্সুট- ১ প্যাকেট, হুইল সাবান- ১ টি।

এছাড়া ১১ মে ঈদ-পুর্ব খাদ্য সহায়তা প্রদান কর্মসুচির শেষে স্বনামধন্য প্রতিষ্ঠান অগমেডিক্স বাংলাদেশের সহায়তায় হাসিমুখ পৌঁছে গিয়েছিল পাবনা জেলার একটি এতিমখানা ‘মানব কল্যাণ ট্রাস্ট’-এ। যেখানে ৫২ জন এতিম বাচ্চাকে স্বাচ্ছন্দে ঈদ পালনে ১০ দিনের খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

২০১৪ সাল থেকে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাকার্যক্রমে সহায়তা দেয়া হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা চেষ্টা করে যাচ্ছে এই দুর্যোগ মুহুর্তে সাধ্য অনুযায়ী সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায় খাদ্যদ্রব্য পৌঁছে দিতে। এই মানবিক উদ্দ্যেশে যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান হাসিমুখের পাশে এসে দাঁড়িয়েছে হাসিমুখ তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং ভবিষ্যতে তাদের পাশে পাওয়ার ইচ্ছা ব্যক্ত করে।

সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও জীবনযাত্রার মানোন্নয়নের লক্ষ্যে কাজ করা হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা গত বছরের লকডাউনের সময়েও কয়েক দফায় ছয় শতাধিক অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছিল। এছাড়া গত বছর আম্ফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণসহ আম্ফান কবলিত এলাকায় বসিয়েছিল গভীর নলকূপ। পাশাপাশি সে সময় বানভাসি মানুষদেরও খাদ্য সহায়তা দেয় সংস্থাটি।

ঢাকাটাইমস/১৩মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

স্থপতি ইনস্টিটিউটে মসজিদ স্থাপত্য নিয়ে সেমিনার 

এই বিভাগের সব খবর

শিরোনাম :