লিপজিককে হারিয়ে জার্মান কাপে চ্যাম্পিয়ন ডর্টমুন্ড

প্রকাশ | ১৪ মে ২০২১, ০৯:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

জার্মান কাপে শিরোপা নির্ধারণী ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের আক্রমণভাগের কাছে নাস্তানাবুদ লিপজিকের রক্ষণভাগ। টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বরুশিয়া। ম্যাচে দলের হয়ে দুটি করে গোল করেন আর্লিং হালান্ড এবং জ্যাডন সানচো। আর লিপজিকের একমাত্র গোলটি দানি ওলমোর।

পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ডর্টমুন্ড। মাহমুদ দাহুদের কাছ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন স্যানচো। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি লাইপজিগ গোলরক্ষক।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। মার্কো রয়েসের পাস ধরে এগিয়ে যান নরওয়ের এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে হালান্ড-রয়েস-স্যানচো ত্রয়ীর নৈপুণ্যে ব্যবধান আরও বাড়ায় ডর্টমুন্ড। উপেমেকানো ছুটে গিয়ে বাধা দেওয়ার আগেই রয়েসকে খুঁজে নেন হলান্ড। কিছুটা এগিয়ে নিজেই শট নিতে পারতেন বরুশিয়া অধিনায়ক। তা না করে খুঁজে নেন স্যানচোকে। ছুটে আসা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে, ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে এড়িয়ে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার।

বিরতির পর আক্রমণ বাড়ায় লিপজিক। এরই সুবাদে ম্যাচের ৭০ মিনিটের খেলায় ব্যবধান কমান ওলমো। এনকুনকুর হেডে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

তবে ৮৭ মিনিটের খেলায় সানচোর কাছ থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন হালান্ড। আর তাতেই ৪-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় ডর্টমুন্ডের।

(ঢাকাটাইমস/১৪মে/এমএম)