খুশির ঈদে কোলাহলশূন্য বিনোদন কেন্দ্র

প্রকাশ | ১৪ মে ২০২১, ১১:২৭ | আপডেট: ১৪ মে ২০২১, ১১:৩২

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

ঈদের ছুটিতে নগরের বিনোদনকেন্দ্রগুলোতে থাকে উপচে পড়া ভিড়। এই দৃশ্য প্রতিবছরই দেখা যায়। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতবছরের ন্যায় এবারও ঢাকার বিনোদনকেন্দ্রগুলো বন্ধই থাকছে। ফলে ঈদের ছুটিতে বিনোদনকেন্দ্রে যাওয়ার তাড়া নেই কারো! জনশূন্য বিনোদনকেন্দ্রগুলো।

মহামারির দাপটে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে চিড়িয়াখানা, বোটার্নিক্যাল গার্ডেন, আহসান মঞ্চিল, লাল বাগ কেল্লা, জাতীয় জাদুঘর, মুক্তিযুদ্ধ জাদুঘর। বন্ধ রয়েছে রমনা পার্কও। যদি সকাল-বিকাল দুবেলা খুলে স্বাস্থ্যপ্রেমীদের জন্য খুলে দেয়া হয়। কিন্তু ঈদের ছুটিতে বন্ধ রয়েছে পার্কটিও। এদিকে করোনার কারণে বন্ধ রয়েছে বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শ্যামলীর ডিএনসিসি ওয়ান্ডার ল্যান্ড, ঢাকার অদূরের বেশ কিছু থিম পার্কও। 

বন্ধ আছে ওসমানী উদ্যান,জোড়পুকুর মাঠ, বাসাবোর শহীদ আলাউদ্দিন পার্ক, পুরান ঢাকার লালবাগে অবস্থিত রসুলবাগ পার্কসহ সিটি করপোরেশনের অন্যান্য মাঠ ও পার্ক।

এসব বিনোদন কেন্দ্রের প্রধান ফটকে ঝুলছে তালা। দর্শনার্থীরা এসে খোলা না পেয়ে ফিরে যাচ্ছেন। 

করোনাভাইরাসের নেতিবাচক পরিস্থিতির কারণে গত ২ এপ্রিল থেকে রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এরপর আর খুলে দেওয়া হয়নি রাজধানীর বিনোদনের প্রাণ কেন্দ্র জাতীয় চিড়িয়াখানা।

রাজধানীবাসী মনে করছেন, বিনোদনকেন্দ্রগুলো বন্ধ থাকায় ঈদ উৎসবের আনন্দে কিছুটা ঘাটতি দেখা দেবে।

(ঢাকাটাইমস/১৪মে/এজেড)