চিকিৎসাধীন করোনা রোগীরা পেলেন ব্যতিক্রমী উপহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০২১, ২২:৩৮ | প্রকাশিত : ১৪ মে ২০২১, ২২:৩৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীদের জন্য ঈদের দিনে ব্যতিক্রমী উদ্যোগ নিলেন আলোচিত কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। টিম খোরশেদের সদস্যরা শুক্রবার নানায়ণগঞ্জের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা সরকারি করোনা হাসপাতালে গিয়ে করোনার রোগীদের হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট উপহার তুলে দেন।

করোনা সংক্রমণের শুরু থেকে প্রতি ঈদে এই কার্যক্রম পরিচালনা করেন কাউন্সিলর মাকছুদুল আলম। এ ছাড়া তিনি দরিদ্রদেরও সহায়তা দেন।

ঢাকা টাইমসকে এই কাউন্সিলর বলেন, ‘এই কার্যক্রম প্রতি বছরের মতো এবারও সম্পন্ন করেছি। করোনায় যদি আমরা খেয়ে থাকি তাহলে আমার ওয়ার্ডবাসীর সবাই খেয়ে থাকবে। আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমার ঘরে ঈদ হলে প্রতিটি ওয়ার্ডবাসীর ঘরে ঈদ হবে।’

খোরশেদ বলেন, ‘আমরা করোনার শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকব।’

গত বছরের ৯ মার্চ থেকে টিম খোরশেদ ও টাইম টু গিভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরি ও বিতরণ, দাফন, সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, অ্যাম্বুলেন্স, প্লাজমা ডোনেশন ও খাদ্যসহায়তার কাজ করছে। করোনার শুরু থেকে এ পর্যন্ত টিম খোরশেদ ২০২ জন করোনা রোগীর মৃতদেহ দাফন ও সৎকার, বিনামূল্যে ৩৭৮ জন সংক্রমিতকে অক্সিজেন সেবা, ১১১ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সাপোর্ট সেবা দিয়ে আলোচনায় আসে। টিম খোরশেদের সব সেবা বিনামূল্যে দেয়া হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল বাসার জানান, ঈদের দিনে তাদের হাসপাতালে ২২ জন করোনা রোগী সাধারণ ওয়ার্ডে ও তিনজন করোনা রোগী নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। কাউন্সিলর খোরশেদের নেতৃত্বে টিম খোরশেদের সদস্যরা হাসপাতালের রোগী-চিকিৎসক ও নার্সদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। এছাড়াও টিমের সদস্যরা ঈদের দিনে নারায়ণগঞ্জ শহরের করোনা হাসপাতালে চিকিৎসাধীন চিকিৎসক ও নার্সদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

আবুল বাসার আরও বলেন, টিম খোরশেদ হাসপাতালে রোগীদের নিয়ে আসেন। আবার কেউ মারা গেলে তার লাশ নিয়ে দাফন করেন। তারা করোনার সংকটকালীন যথেষ্ট মানবিক কাজ করছেন।

(ঢাকাটাইমস/১৪মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

এই বিভাগের সব খবর

শিরোনাম :