যে নিয়মে এখনো অটুট বচ্চন পরিবারের সম্পর্ক

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২১, ১০:৩৭ | প্রকাশিত : ১৫ মে ২০২১, ১০:২৮

বলিউড শাহেনশাহ বলা হয় কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে। তার স্ত্রী জয়া বচ্চন, ছেলে অভিষেক, পুত্রবধূ ঐশ্বরিয়া সবাই তারকা অভিনেতা। সাধারণত তারকাদের মধ্যে বিচ্ছেদ ও পারিবারিক বিভেদের ঘটনা হরহামেশা ঘটে। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম বচ্চন পরিবার। কিন্তু কী কারণে তাদের পরিবার অন্য সবার চেয়ে আলাদা সেই গোপন বিষয়টি জানিয়েছেন অভিষেক।

বছরের পর বছর ধরে যৌথ পরিবারের দারুণ এক দৃষ্টান্ত হয়ে আজও বচ্চন পরিবার সময় প্রতিষ্ঠিত নাম বলিউডে। সাফল্যের শিখরে থাকা ব্যক্তিরা হাজারো ঝড় ঝাপটা সামলেও একে অন্যকে ছেড়ে যাবার কথা কখনো ভাবেননি। পারিবারিক বন্ধন অটুট রাখতে জয়া বচ্চন বহু বছর আগে থেকে কিছু নিয়ম চালু করেছিলেন নিজের পরিবারে। এই নিয়মগুলি মেনে চলতে বাধ্য অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন এবং আরাধ্যা। একসঙ্গে সবাই একই সূত্রে বেধে থাকার এই ফরমুলা চলে আসছে বচ্চন পরিবারে যুগ যুগ ধরে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিষেক বচ্চন জানিয়েছেন তাদের পরিবারে জয়া বচ্চন দুটি নিয়ম প্রয়োগ করেছেন। প্রথম নিয়মটি হল যখন তারা একসঙ্গে টেবিলে খেতে বসবে তখন কোন ধরনের কাজের আলোচনা বা কর্মক্ষেত্রে কী হয়েছে তার আলোচনা হবে না। আলোচনার বিষয় হতে পারে বিশ্ব রাজনীতিতে কী চলছে, অর্থনৈতিক মন্দার কথা বা অন্য যেকোনো বিষয়। সেই নিয়ম মেনে চলেন বচ্চন পরিবারের ছোটো থেকে বড় সবাই।

আর দ্বিতীয় নিয়মটি হল বচ্চন পরিবারের সদস্যদের মধ্যে যারা যারা মুম্বইতেই কোন কাজে আছেন তখন দিনের অন্তত এক বেলার খাবার বাড়িতে অন্যান্য সদস্যদের সঙ্গে খেতে হবে। এটাও অমান্য করেন না অমিতাভ, অভিষেক বা ঐশ্বর্য। বোঝাই যাচ্ছে বচ্চন পরিবারের একসঙ্গে থাকার নিগূঢ় মন্ত্র লুকিয়ে আছে একেবারে বাড়ির অন্দরমহলে।

ঢাকাটাইমস/১৫মে/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :