চট্টগ্রামে ইফতার মাহফিলে হামলা অভিযোগের কেন্দ্রে হুইপের অনুসারীরা

প্রকাশ | ১৫ মে ২০২১, ১০:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রামের পটিয়ায় ইফতার মাহফিলে হামলার ঘটনায় ফুসছে স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা অভিযোগের আঙুল তুলছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে।

অভিযোগ রয়েছে, সংসদ সদস্যকে না জানিয়ে ইফতার মাহফিলের আয়োজন করায় তিনি ক্ষুব্ধ হন। তারই বহিঃপ্রকাশ ওই হামলা। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের ঠিক আগ মুহূর্তে পটিয়ার কোলাগাও ইউনিয়নের নালান্দা আলী নেওয়াজ দরবার শরিফের সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা অভিযোগ করেন, হামলার ঘটনায় হুইপের নিজস্ব লোক বলে পরিচিতি বুলবুল, হাসানসহ ১৫ থেকে ২০ জনের একটি দল জড়িত ছিল। তারা সশস্ত্র এই হামলা চালান। ওই হামলায় পটিয়া ছাত্রলীগ নেতা শুক্কুর আলী ও শাহেদসহ বেশ কয়েকজন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। 

ইফতার মাফফিলের আয়োজকরা জানান, পটিয়াস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট ফোরামের সভাপতি মো. আব্দুল খালেক। ঈদের ছুটিতে পটিয়ায় এসে বৃহস্পতিবার নালান্দা আলী নেওয়াজ দরবার শরিফের পাশেই একটি ইফতার মাহফিলের আয়োজন করে। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক মো. বদিউল আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

তাদের কয়েকজন অভিযোগ করেন, সাংসদের অনুমতি না নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করায় তিনি ক্ষুব্ধ হয়েছেন। পরে তার অনুসারী-অনুগামীরা ওই হামলা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ফোরামের সভাপতি খালেক বলেন, ‘ইফতার মাহফিলে হামলা হবে এটা আমার চিন্তার মধ্যেই ছিল না। 
সন্ত্রাসীদের হামলায় দুজন আহত হয়েছে। কেন এবং কী কারণে হামলা হয়েছে সেটা বলতে পারছি না।’

খবর পেয়ে পুটিয়ার কালারফুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. সোলায়ামানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল যান। তারা সেখানে উপস্থিত ব্যক্তিসহ আহতদের সঙ্গেও কথা বলেন। 

(ঢাকাটাইমস/১৫মে/এইচএফ)