সিরাজগঞ্জের মহাসড়কে বাড়ছে গাড়ি

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২১, ১৬:৪৫ | প্রকাশিত : ১৫ মে ২০২১, ১৬:৪৪

সিরাজগঞ্জের ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়ক সকালের দিকে ফাঁকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গাড়ি। চলতে দেখা গেছে দূরপাল্লার বাসও। কিন্তু মহাসড়কে তিন চাকার যানের বেপরোয়া চলাচলে ঝুঁকি বাড়ছে সময়ে সঙ্গে সঙ্গে। প্রশাসন বলছে, দেখছি বিষয়টা। সেই সঙ্গে ঢাকাগামী যাত্রীদেরও গুনতে হচ্ছে ৪ থেকে ৫ গুন অধিক ভাড়া। এখন অপেক্ষা সময় বাড়ার সাথে সাথে পরিস্থিতিও কোনদিকে যাবে এটার।

শনিবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সিরাজগঞ্জের মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে হাটিকুমরুল গোলচত্বর থেকে কড্ডা, নলকা, ঢাকা-রাজশাহী মহাসড়ক ও ঢাকা-বগুড়া মহাসড়ক ঘুরে দেখা গেছে, সকালের দিকে রাস্তা অনেকটা ফাঁকা থাকলেও বেলা ১১টার দিক থেকে বাড়তে শুরু করেছে গাড়ি। মোটরসাইকেল, প্রাইভেটকার, ট্রাক, আন্ত জেলা পরিবহনের পাশাপাশি মহাসড়কে চলতে দেখা গেছে দূরপাল্লার বাসও। তার চেয়েও ভয়াবহভাবে মহাসড়কে দৌরাত্মের সঙ্গে বেপরোয়াভাবে চলাচল করতে দেখা গেছে তিন চাকার, সিএনজি অটোরিকশা, অটোভ্যান ও নসিমন। যা ঈদ পরবর্তী মহাসড়কে বড় দুর্ঘটনা ঘটাতে পারে বলে আশংকা করা হচ্ছে। সিএনজি অটোরিকশার অযাচিত ওভারটেকিং ও বেপরোয়া গতিতে চলাচল দেখা যাচ্ছে চোখে পড়ার মতো।

ইউসুফ আলী নামে এক গার্মেন্টস কর্মী ঢাকা যাবার উদ্দেশ্যে পরিবার নিয়ে দাঁড়িয়ে আছেন হাটিকুমরুল গোলচত্বর এলাকায়। তিনি বলেন, এখান থেকে সারাবছর যাতায়াত করি সর্বোচ্চ ১০০ থেকে দেড়শ টাকা ভাড়া দিয়ে আর এখন চাওয়া হচ্ছে ৫০০ থেকে ৭০০। তাই ট্রাকের জন্য অপেক্ষা করছি।

হাটিকুমরুল হাইওয়ে থানার সামনেই নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি দূরপাল্লার বাসের সুপারভাইজার বলেন, দূরপাল্লার বাস চলাচলের অনুমতি আছে কিনা জানি না, তবে চলছি কিন্তু বাধা পাইনি কোথাও।

ঢাকার মধ্যে ঢোকা যাবে না জানিয়ে তিনি আরও বলেন, আমরা এখান থেকে ৫০০ টাকা করে বাইপাইল পর্যন্ত যাত্রী নিচ্ছি। ওখান থেকেই আবার যাত্রী নিয়ে ফিরব।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী বলেন, সকাল থেকে মহাসড়ক ফাঁকাই ছিল তবে ঘন্টাখানেক হলো গাড়ি বাড়তে দেখা গেছে।

মহাসড়কে তিন চাকার দৌরাত্মের বিষয়টি তিনি স্বীকার করে বলেন, আমরা চেষ্টা করছি এটা নিয়ন্ত্রণের। তবে ফাঁকা মহাসড়ক পাওয়ায় অনেকেই আমাদের চোখ ফাঁকি দিয়ে চলাচল করছে।

মহাসড়কের কড্ডা এলাকা থেকে ট্রাফিক পরিদর্শক মো. আব্দুল গণি বলেন, মহাসড়কে যান চলাচল বেড়েছে। তবে কোনো যানজট নেই এবং এই এলাকায় কোনো তিন চাকার পরিবহন চলাচল করতে দেয়া হচ্ছে না।

(ঢাকাটাইমস/১৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :