বেতন কমল করুনারত্নে-ম্যাথিউসদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২১, ১৭:৪০

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ক্রিকেটারদের। আসন্ন বাংলাদেশের বিপক্ষে সিরিজে বাদ পড়ার পর আরেকটি দুঃসংবাদ শুনল করুনারত্নে-ম্যাথিউস-লাকমালরা। নতুন চুক্তি প্রায় সকল অভিজ্ঞ ক্রিকেটারদের বেতন কমিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য আইল্যান্ডের ভাষ্যমতে, লঙ্কান বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তিতে সর্বোচ্চ ১ লাখ ডলার করে পাচ্ছেন মাত্র দুজন ক্রিকেটার। তারা হলেন অফস্পিনিং অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভা ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা।

আর সবচেয়ে বেশি ৫০ হাজার ডলার ক্ষতি হচ্ছে ম্যাথিউসের। গতবছরের চুক্তিতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলারের চুক্তি দেয়া হলেও, এবার প্রস্তুত করা হয়েছে ৮০ হাজার ডলারের চুক্তি প্রস্তাব।

এদিকে দারুণ ফর্মে থাকা দিমুথ করুনারত্নের কেন্দ্রীয় চুক্তিতে পারিশ্রমিক কমেছে ৩০ হাজার ডলার। নতুন চুক্তিতে তিনি পাবেন ৭০ হাজার ডলার। সুরঙ্গা লাকমলকে গুনতে হবে ৪৫ হাজার ডলারের ক্ষতিপূরণ। তাকে রাখা হয়েছে ৫৫ হাজারের চুক্তিতে। সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমালকে রাখা হচ্ছে ৪৫ হাজার ডলারের ক্যাটাগরিতে।

ক্রিকেটারদের যে বেতন কমবে, এটা জানতে প্রায় সবাই। কেননা এর আগেও একবার সে বিষয়ে মুখ খুলেছিল বোর্ড। কিন্তু অপ্রত্যাশিত বেতন কমার বিষয়টি হয়তো ভাবেননি করুনারত্নে, ম্যাথিউস কিংবা লাকমালদের কেউই।

(ঢাকাটাকাইমস/১৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :