গাজায় এপি ও আল-জাজিরার অফিস গুঁড়িয়ে দিলো ইসরায়েল

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৫ মে ২০২১, ২২:১১ | প্রকাশিত : ১৫ মে ২০২১, ১৯:৩২

ফিলিস্তিনের গাজায় অবস্থিত একটি বহুতল ভবন বোমা মেরে গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। সেই ভবনে আন্তর্জাতিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) ও আল-জাজিরার কার্যালয় ছিল বলে জানা গেছে। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না, তা এখনো জানা যায়নি।

এর আগে শনিবার দুপুরে ইসরায়েলের সামরিক বাহিনী গণমাধ্যম কর্মীদের এক ঘণ্টার মধ্যে গাজা ছাড়ার আলটিমেটাম দিয়েছিল।

নিজেদের কার্যালয়ে হামলার খবর অনলাইন প্রতিবেদনে নিশ্চিত করেছে আল জাজিরা। প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সঙ্গে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ।

আল-জাজিরার প্রতিবেদক সাফওয়াত আল খালাউত বলেন, আমি এখানে ১১ বছর ধরে কর্মরত। এই ভবন থেকে বহু নিউজ কভার করেছি। আমার জীবনের সংবাদভিত্তিক সব অভিজ্ঞতা এই ভবনকে ঘিরে। মাত্র দুই সেকেন্ডেই সব শেষ হয়ে গেল। তবে তিনি জানান, সবকিছু শেষ হয়ে যাওয়ার পরেও আমাদের সহকর্মীরা থেমে যায়নি। বিকল্প উপায়ে বিশ্বকে জানিয়ে দিচ্ছি এখানে আসলে কী হচ্ছে।

তবে ইসরায়েলি সামরিক বাহিনী এক টুইট বার্তায় ক্ষেপণাস্ত্র হামলার কথা নিশ্চিত করে জানিয়েছে যে, ওই ভবনটিতে তাদের ভাষায় ‘হামাসের সামরিক সম্পদ’ ছিল এবং ওই ভবনের বাসিন্দাদের ‘মানব-ঢাল’ হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

আলজাজিরার খবরে বলা হয়েছে, টানা ষষ্ঠ দিনের মতো ইসরালি হামলায় এ পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া হামলায় আহত হয়েছে হাজারের বেশি মানুষ। পাশাপাশি বহু ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে শনিবার ১৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। এর মধ্যে এক পরিবারের ১০ সদস্য রয়েছে। যাদের আটজন শিশু ও দুইজন নারী।

এদিকে হামাসের রকেট হামলায় এ পর্যন্ত ৯ জন ইসরায়েলি নিহত হয়েছে। এর মধ্যে একজন সেনাবাহিনীর সদস্য রয়েছে।

(ঢাকাটাইমস/১৫মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :