চেলসিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন লেস্টার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২১, ১২:৩৫ | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১১:৩০

শিরোপা নির্ধারণী এফএ কাপের ফাইনাল ম্যাচে শনিবার রাতে দুর্দান্ত ফর্মে থাকা টমাস টুখেলের চেলসিকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে লেস্টার সিটি। এর আগে চারবার ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি ক্লাবটি।

সম্প্রতি দারুণ ছন্দে ফুটবল খেলছে লেস্টার সিটি। প্রিমিয়ার লিগেও রয়েছে সেরা চারেই। এবার ভালো ফুটবল খেলার পুরস্কারই পেলেন ব্রেন্ডন রজার্সের শিষ্যরা। জয় নির্ধারণী একমাত্র গোলটি করেছেন টিলেমানস।

বল দখল কিংবা আক্রমণ, সবখানেই আধিপত্য করে চেলসি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা দলটি মোট ১৩টি শট নেয়, যার তিনটি ছিল লক্ষ্যে। বিপরীতে, লেস্টারের ছয় শটের একটি মাত্র লক্ষ্যে এবং সেটিই গোল।

প্রিমিয়ার লিগের তিন ও চার নম্বরের লড়াইয়ের প্রথমার্ধে কোনো পক্ষই সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। বল দখলে কিছুটা এগিয়ে ছিল চেলসি, আক্রমণেও তারা। তবে একমাত্র উল্লেখযোগ্য সুযোগটা পেয়েছিল লেস্টার; জেমি ভার্ডির শট প্রতিহত করেন ডিফেন্ডার রিস জেমস।

ম্যাচের ৬৩তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন টিলেমানস। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান মিডফিল্ডার।

ম্যাচের অন্তিম মুহূর্তে বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে জালে জড়ালে হাসি ফোটে চেলসি শিবিরে। তবে, খানিক পরই ভিএআরে তা নিভে যায়। ইংলিশ এই ডিফেন্ডার খুব স্বল্প ব্যবধানে অফসাইডে ছিলেন।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে লেস্টার সিটি। এদিকে এবার জিতলেই টটেনহামকে পেছনে ফেলে এফএ কাপে তৃতীয় সর্বোচ্চ ৯টি শিরোপা জয়ী দল হয়ে যেত চেলসি। দুদলই জিতেছে আটবার করে।

এদিকে প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ ১৪বার চ্যাম্পিয়ন হয়েছে আর্সেনাল।দ্বিতীয় সর্বোচ্চ ১২বার শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

(ঢাকাটাকাইমস/১৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :