গার্ড মুলারের রেকর্ডে ভাগ বসালেন লেভানডস্কি

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৩:৫৩ | আপডেট: ১৬ মে ২০২১, ১৪:০২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্যারিয়ারের শেষদিকে এসে আরো দুর্দান্ত ফুটবল খেলে যাচ্ছে বায়ার্ন মিউনিখের পোলিস ফুটবল তারকা রবার্তো লেভানডস্কি। খেলায় নিজের ধারাবাহিকতা বজায় রেখে শনিবার রাতে ফ্রেইবুর্গের বিপক্ষে ম্যাচে একটি গোল পেয়েছেন তিনি। আর তাতেই বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন লেভানডস্কি।

শনিবার ফ্রেইবুর্গের বিপক্ষে মাঠে নামার আগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডের ভাগ বসানোর জন্য একটি গোলই যথেষ্ট ছিল। আর রেকর্ড একান্ত নিজের করে নিতে দরকার ছিল দুটি। ১৯৭১-১৯৭২ মৌসুমে ৪০টি গোল করেছিলেন মুলার।

নিজের ঝুঁড়িতে ৩৯টি গোল নিয়ে খেলতে নামা পোলিশ তারকা ২৮তম মিনিটে স্পট কিক থেকে দলের হয়ে গোল করেন। ডি-বক্সে টমাস মুলার ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এবারের লিগে এটি তার ৪০তম গোল।

এরপর ম্যাচে আরো তিনটি গোল হলেও তিন লেভানডস্কি প্রতিপক্ষের জালে আর বল পাঠাতে পারেননি। ম্যাচটি শেষ হয়েছে ২-২ গোল ব্যবধানে।

জার্মান বুন্দেসলিগায় আগেই শিরোপা নিশ্চিত হয়েছে বায়ার্ন মিউনিখের। তাই আসন্ন ম্যাচগুলো তাদের জন্য নিছক নিয়ম রক্ষায়। তবে দলের কাছে ম্যাচগুলোর গুরুত্বপূর্ণ না থাকলেও লেভানডস্কি হয়তো নিজের সর্বোচ্চটা দিয়েই খেলছেন। কেননা জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারকে ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে তার।

চলতি মৌসুমে আর মাত্র একটি ম্যাচে মাঠে নামবে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। দলের জার্সিতে ওই ম্যাচে একটি গোল করতে পারলেই ২০২০-২১ মৌসুমে লেভানডস্কির গোলের সংখ্যা হবে ৪১টি। আর তাতেই মুলারকে পেছনে ফেলতে পারবেন তিনি।

(ঢাকাটাইমস/১৬মে/এমএম)