আবার ভারতীয় ছবিতে মোশাররফ করিম

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৩:৫৬

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

এ বছরের ১২ ফেব্রুয়ারি মুক্তি পায় বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের প্রথম ভারতীয় ছবি ‘ডিকশনারি’। ছবিটি পরিচালনা করেন নির্মাতা ও অভিনেতা ব্রাত্য বসু। যিনি টানা তৃতীয় বারের মতো এবারও কলকাতার বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জিতে বিধায়ক নির্বাচিত হয়েছেন। পেয়েছেন মন্ত্রিত্বও।

সেই একই পরিচালকের আরও একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন মোশাররফ করিম। এবারের ছবিটির নাম ‘হুব্বা’। এই ছবিটি কাহিনি রাজনৈতিক ঘরানার। যেখানে অপরাধ এবং কৌতুকের মিশ্রণ থাকবে। সম্প্রতি ভারতের হিন্দুস্থান টাইমসকে নির্মাতা ব্রাত্য বসু এসব কথা জানান।

অন্যদিকে, নতুন এ ছবি সম্পর্কে অভিনেতা মোশাররফ করিম বলেন, নব্বইয়ের দশকের শেষ দিকে আবির্ভূত হুব্বা শ্যামল একজন গ্যাংস্টার। সে ছিল পশ্চিমবঙ্গের হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী। খুন জখম ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার বিরুদ্ধে। ৭০টা মোবাইল ফোন ব্যবহার করত হুব্বা।

এই ডন ২০০৯ সালে লোকসভা নির্বাচনে স্বাধীনভাবে ভোটেও দাঁড়িয়েছিল, যাতে বেজায় বিপাকেও পড়েছিল শাসকদল। পরবর্তী সময়ে মনোনয়ন প্রত্যাহার করে নেয় সে। ২০১১ সালে বেশ কিছুদিন নিখোঁজ থাকার পর বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের পচগলা দেহ ভেসে উঠে।

এই হুব্বা চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম। আরও আছেন পৌলোমী বসু। এছাড়া থাকবেন নাট্যজগতের আরও কয়েকজন শিল্পী। ব্রাত্য বসুর কথায়, ‘এই ছবিতে আমি বিশ্বায়নের যুগে বাংলার রাজনীতির পাল্টে যাওয়ার পটচিত্রটা তুলে ধরতে চাই। ক্রাইমের সঙ্গে কমেডিরও মিশেল থাকবে সেখানে।’

এর আগে এ বছর মুক্তি পাওয়া ব্রাত্য বসুর পরিচালনায় মোশাররফ করিমের ‘ডিকশনারি’ নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়। এই পুরস্কার জয় অনেকটাই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে ব্রাত্য বসুর। সেই আত্মবিশ্বাস নিয়েই মোশাররফ করিমকে সঙ্গে নিয়ে নতুন ছবির প্রি-প্রোডাকশনের কাজ শুরু করে দিয়েছেন তিনি।

ঢাকাটাইমস/১৬মে/এএইচ