চলছে টাইগারদের করোনা টেস্ট

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৫:০৬ | আপডেট: ১৬ মে ২০২১, ১৫:১৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ঈদের পরের দিন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আপাতত চলছে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহদের করোনা টেস্ট। অন্যদিকে এখনো কোয়ারেন্টাইনেই রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

সিরিজ শুরু হওয়ার আর বেশিদিন নেই। তাই অনেকটা তড়িঘড়ির মধ্যদিয়েই চলছে প্রস্তুতি। প্রথমে কোভিড টেস্টের বিষয়ে কাজ করছে বোর্ড। দুই দফা কোভিড টেস্ট এবং শনিবার ও রবিবার নমুনা নেয়ার বিষয়টি পরিষ্কার করে বিসিবির প্রধান চিকিৎসক জানিয়েছেন, ‘ওয়ানডে সিরিজে ডাক পাওয়া জাতীয় দলের ২০ ক্রিকেটারের সবাই ঢাকায় ছিলেন না। এখনও সবাই নেই। কেউ কেউ রাজধানীর বাইরে ভিন্ন ভিন্ন জেলা, বিভাগীয় শহর ও মফস্বলে নিজ নিজ বাড়িতে পরিবার-পরিজনের সাথে ঈদ করতে গেছেন।’

তিনি আরো বলেন, ‘আর একটা অংশ ঢাকাতেই ছিলেন। আমরা ওই দুই অংশ কোভিড টেস্ট দুই ভাগে নিয়েছি বা নিচ্ছি। যারা ঢাকায় ছিলেন বা আছেন, তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে গতকাল শনিবারই। আর যারা ঢাকার বাইরে থেকে ঈদের ছুটি কাটিয়ে এসেছেন বা আসছেন, তাদের কোভিড টেস্ট হচ্ছে আজ রোববার। সোমবার ঢাকায় থাকা আর বাইরে থেকে ঈদ করে আসা সবার একসঙ্গে আবার টেস্ট করানো হবে। টেস্টে নেগেটিভরা সরাসরি হোটেলের বায়ো-বাবলে ঢুকে পড়বেন।

এদিকে বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে রবিবার সকালে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ভাড়া করা বিমানে সকাল বেলা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে কুশল পেরেরার দল।

সিরিজের প্রথম ওয়ানডে ২৩ মে, মিরপুরে। ২৫ মে একই মাঠে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের হোম অব ক্রিকেটে।

(ঢাকাটাইমস/১৬মে/এমএম)